বাংলাদেশ উপ-হাইকমিশন মুম্বাইয়ে ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন

শনিবার, অক্টোবর ৩১, ২০২০,১১:০৫ পূর্বাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ উপ-হাইকমিশন, মুম্বাইয়ে যথাযোগ্য মর্যাদায় এবং ভাবগম্ভীর পরিবেশে ঈদে মিলাদুন্নবী (সা.) ২০২০ উদ্‌যাপিত হয়। দিবসটি উদ্‌যাপন উপলক্ষে দূতাবাসে আলোচনাসভা, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত আয়োজন করা হয়।

করোনা ভাইরাসের কারণে মুম্বাইয়ে প্রতিকূল পরিস্থিতি সত্ত্বেও প্রবাসী বাংলাদেশিদের প্রতিনিধিবৃন্দ, স্থানীয় গণ্যমান্য অতিথিবৃন্দ এবং উপ-হাইকমিশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারী এ সময় উপস্থিত ছিলেন। আলোচনা সভায় মুম্বাইয়ে নিযুক্ত বাংলাদেশের উপ-হাইকমিশনার মোঃ লুৎফর রহমান তাঁর বক্তব্যে মহানবী (সা.)-এর বর্ণাঢ্য জীবনের বিভিন্ন দিক ও আদর্শের ওপর আলোকপাত করেন। মহানবীর (সা.)-এর আদর্শ, সহমর্মিতা ও সহনশীলতা আজকের বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে তিনি উল্লেখ করেন। এ আদর্শ অনুসণের মাধ্যমে ব্যক্তিগত জীবনেও আমরা আমাদের মঙ্গল ও উন্নতি বিধান করতে পারি বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

আলোচনা সভায় অন্যান্য বক্তারা মহানবীর (সা.) আদর্শ অনুসরণের আহ্বান জানান। এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। সারা বিশ্বে করোনা আক্রান্ত বিশেষ করে দেশে-বিদেশে আক্রান্ত সকল বাংলাদেশিদের দ্রুত আরোগ্য কামনা-সহ দেশ ও জাতি এবং মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে