বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে কোরীয় রাষ্ট্রদূতকে অর্থমন্ত্রীর আহ্বান

শুক্রবার, আগস্ট ২১, ২০২০,৫:০৩ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নবনিযুক্ত দক্ষিণ কোরীয় রাষ্ট্রদূত লি জ্যাং-কেউন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সাথে গতকাল ভার্চুয়াল অনলাইন প্ল্যাটফর্মে সাক্ষাৎ করেন। অর্থমন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উভয় ক্ষেত্রের অভূতপূর্ব অগ্রগতি সম্পর্কে জাং-কেউনকে অবহিত করেন।

          কোরীয় রাষ্ট্রদূত বাংলাদেশ সরকারের সাথে উন্নয়ন অংশীদার এবং বিনিয়োগ অংশীদার হিসাবে কাজ করার আগ্রহের কথা জানান। তিনি কোরিয়ায় কর্মরত বাংলাদেশি শ্রমিকদেরকে সাধুবাদ জানান। তিনি বাংলাদেশে কোরীয় বিনিয়োগের সাম্প্রতিক উন্নয়নের কথা, বিশেষ করে স্যামস্যাংয়ের মোবাইল অ্যাসেম্বলিং এবং হুন্দাইয়ের স্থানীয় অংশীদারের সাথে অটোমোবাইল অ্যাসেম্বলিং প্ল্যান্টের বিষয় উল্লেখ করেন।

          অর্থমন্ত্রী বলেন, সরকারি প্রকল্পে কাজ করার বিষয়েও কোরীয় নির্মাণ সংস্থাগুলোর প্রতি সরকারের আস্থা রয়েছে। সরকারি-বেসরকারি অংশীদারিত্বের মাধ্যমে মেঘনায় তৃতীয় সেতুটি নির্মাণের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেখানেও কোরীয় সংস্থা দেওয়ূ আগ্রহ দেখাচ্ছে বলেও তিনি জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উদ্দীপনা প্যাকেজের সহায়তায় বাংলাদেশের অর্থনীতি কোভিড-১৯ মহামারি থেকে প্রত্যাবর্তন শুরু করেছে। নির্মাণ, উচ্চ-প্রযুক্তি ও উৎপাদন খাতে কোরিয়া থেকে বিনিয়োগ আনার এটি অত্যন্ত ভাল সময়। কোরিয়ার জায়ান্ট সংস্থাগুলোর সাফল্যের কৃতিত্বের কথা উল্লেখ করে অর্থমন্ত্রী উভয় দেশের পক্ষে লাভজনক হওয়ায় বাংলাদেশে আরো বেশি বিনিয়োগকারী আনার লক্ষ্যে কোরিয়ান রাষ্ট্রদূতকে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়ার আহ্বান জানান।

          লি জ্যাং-কেউন বাংলাদেশে বিনিয়োগের সুযোগের বিষয়ে অর্থমন্ত্রীর সাথে একমত পোষন করেন এবং কোরিয়া থেকে সরাসরি বিদেশি বিনিয়োগ আনতে বাংলাদেশের কোরিয়ান দূতাবাসের ভবিষ্যতের ভূমিকার বিষয়ে তাকে আশ্বাস দেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে