বাংলাদেশের হাসপাতাল ব্যবস্থাপনা উন্নতকরণে চীনা বিশেষজ্ঞ দল ভূমিকা রাখতে চায়

বুধবার, জুন ১০, ২০২০,৮:০৮ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসা বাংলাদেশের হাসপাতাল ব্যবস্থাপনাকে আরো কার্যকর করার ক্ষেত্রে ভূমিকা রাখবেন চাইনিজ বিশেষজ্ঞ দল। চীন ছাড়াও এই দলটি ইতালিতেও করোনা চিকিৎসায় হাসপাতাল কার্যক্রমে ভূমিকা রেখেছেন। আজ মঙ্গলবার নিজেদের এমন ভূমিকার কথা তুলে ধরেন ঢাকায় স্বাস্থ্য অধিদপ্তরের মিলনায়তনে কয়েক দফা বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কারিগরি বিশেষজ্ঞদের নিয়ে মতবিনিময় সভায়।

ওই দলটি গতকাল স্বাস্থ্য অধিদপ্তরে প্রথমে মহাপরিচালক অধ্যাপক ডাক্তার আবুল কালাম আজাদসহ বিভিন্ন হাসপাতালে ও বিভাগের পরিচালকদের সঙ্গে বৈঠক করেন। পরে কারিগরি কমিটির সঙ্গে আলাদা আরেকটি বৈঠক করেন। এছাড়া বিষয়ভিত্তিক আরো একাধিক বৈঠকে অংশ নেন চাইনিজ ওই বিশেষজ্ঞ দল।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, আজ দলটি ঢাকার কয়েকটি হাসপাতাল পরিদর্শন করবেন এবং এর কার্যক্রম কিছুটা হাতে-কলমে করণীয় হিসেবে দেখানোর চেষ্টা করবেন। পরে তারা আইডিসিএসসহ আরো একাধিক প্রতিষ্ঠান ভিজিট করার কথা রয়েছে। এছাড়া বাংলাদেশের বিশেষজ্ঞ পর্যায়ের উপদেষ্টা কমিটিসহ নীতিনির্ধারণী পর্যায়ের আরো অনেকের সঙ্গেও বৈঠক করবে দলটি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে