বশেমুরবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলায় নিন্দা, ভিসির পদত্যাগ দাবী ছাত্র মৈত্রীর

সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০১৯,৯:৪৯ পূর্বাহ্ণ
0
21

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. নাসির উদ্দীন কর্তৃক বিশ্ববিদ্যালয়ের অর্থ তছরুপ, প্রসাশনিক অনিয়ম দূর্নীতি, শিক্ষার্থীদের সাথে অসদাচরণের বিরুদ্ধে গত কয়েকদিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন করে আসছে।

কিন্তু ভিসি তার বিরুদ্ধে আনিত অভিযোগকে অস্বীকার করার পাশাপাশি আন্দোলনকে ভিন্নখাতে সরাতে সরকারবিরোধী রাজনৈতিক বিরোধী দলের সমর্থক তকমা দেয়। গতকাল ভিসি তার অনুগত বহিরাগত সন্ত্রাসী দিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা চালায়। এতে ২০ শিক্ষার্থী আহত হয়। ছাত্রদের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ ছাত্র মৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেল ও সাধারন সম্পাদক কাজী আব্দুল মোতালেব জুয়েল।

বাংলাদেশ ছাত্র মৈত্রীর কেন্দ্রীয় অফিসে এক যুক্ত বিবৃতে তারা বলেন, “ভিসির প্রসাশনিক অনিয়ম দূর্নীতি ও শিক্ষার্থী হয়রানি প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। আন্দোলনকে প্রতিহত করতে বহিরাগত দিয়ে হামলা করিয়ে ভিসি কলংকজনক অধ্যায় তৈরি করেছেন। যা বিশ্ববিদ্যালয় ও শিক্ষক সমাজের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। আমরা এই হামলার হুকুমদাতা ভিসিকে অপসারনের দাবী জানাচ্ছি এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।” তারা আরও বলেন ভিসিকে অপসারণ না করা পর্যন্ত ছাত্রদের চলমান আন্দোলন সর্বাত্মক সংহতি প্রকাশ করছে বাংলাদেশ ছাত্র মৈত্রী”।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে