বশেমুরবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রচনা প্রতিযোগিতার আয়োজন

সোমবার, অক্টোবর ১৯, ২০২০,৯:০২ অপরাহ্ণ
0
33

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(বশেমুরবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের জন্য রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের মুজিব শতবর্ষের পুস্তক প্রকাশনা কমিটি। 

মুজিব শতবর্ষের পুস্তক প্রকাশনা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের প্রকটর ড.রাজিউর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

রচনার বিষয় হিসেবে নির্বাচন করা হয়েছে “বঙ্গবন্ধুর বিজ্ঞান ও প্রযুক্তি ভাবনা।” করোনা মহামারীর মাঝে শিক্ষার্থীদেরকে তাদের নিজেদের নিজস্ব সৃজনশীলতা প্রদর্শনের উপায় হিসেবে এমন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এ প্রসঙ্গে মার্কেটিং প্রথম বর্ষের শিক্ষার্থী আব্দুর রহিমের কাছে তার অভিব্যক্তি জানতে চাইলে সে বলে, এটি সত্যিই একটা প্রশংসনীয় উদ্যোগ। এর ফলে আমরা বঙ্গবন্ধু সম্পর্কে বিস্তারিত অনেক নতুন নতুন বিষয় জানতে পারব। 

উল্লেখ্য, লেখা জমা দেয়ার শেষ তারিখ ১৯ নভেম্বর ২০২০। প্রথম তিনজন বিজয়ীকে পুরস্কৃত করার পাশাপাশি নির্বাচিত লেখকদের লেখা মুজিব শতবর্ষ সংকলনে প্রকাশ করা হবে। লেখাটি অবশ্যই মৌলিক হতে হবে। যে কোন তথ্য ব্যবহারের ক্ষেত্রে তথ্যসূত্র উল্লেখ করতে বলা হয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে