বর্জ্য সংগ্রহে নতুন নিয়ম ডিএসসিসিতে

রবিবার, আগস্ট ২৩, ২০২০,৬:০৭ পূর্বাহ্ণ
0
127

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) বর্জ্য অপসারণে নতুন ব্যবস্থাপনার উদ্যোগ গ্রহণ করেছে। এতে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টার মধ্যে বাসাবাড়ি থেকে বর্জ্য নেওয়া হবে। এ ছাড়া পরিচ্ছন্নতাকর্মীরা রাত ৯টায় কাজ শুরু করবেন। এতে নগর পরিচ্ছন্ন থাকবে বলে আশাবাদী ডিএসসিসি।

এই কার্যক্রমের আওতায় প্রাথমিক বর্জ্যসেবা প্রদানকারীরা (প্রাইমারি কালেকশন সার্ভিস প্রোভাইডার-পিসিএসপি) সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টার মধ্যে বাসাবাড়ি ও গৃহস্থালির ময়লা-আবর্জনা সংগ্রহ করে সংশ্লিষ্ট ওয়ার্ডের অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্রে নিয়ে যাবেন।

যেসব ওয়ার্ডে অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মিত হয়নি, সেসব ওয়ার্ডে ডিএসসিসি নির্ধারিত স্থানে এসব ময়লা-আবর্জনা নিয়ে যাওয়া হবে। এতে রাত ১০টা থেকে ভোর ৬টার মধ্যে সংশ্লিষ্ট বর্জ্য স্থানান্তর কেন্দ্র অথবা নির্ধারিত স্থান থেকে ময়লা-আবর্জনা মাতুয়াইলের ভাগাড়ে (ল্যান্ডফিল) নিয়ে যাওয়া হবে।

পরিচ্ছন্নকর্মীরা ঢাকা শহরের রাস্তাগুলোতে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম শুরু করবেন রাত ৯টা থেকে। রাস্তাগুলো পরিষ্কার করার পর প্রয়োজনীয়তা অনুসারে রাস্তায় পানি ছিটানো হবে এবং সকাল ৬টার মধ্যেই নগরবাসীর যাতায়াতের জন্য রাস্তাঘাট পরিষ্কার-পরিচ্ছন্ন করে দেওয়া হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে