বরিশাল বিভাগে করোনা মোকাবেলায় মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত

মঙ্গলবার, মে ৪, ২০২১,১১:৫৫ পূর্বাহ্ণ
0
3

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বরিশাল বিভাগের বিভিন্ন জেলায় সরকারের কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ রোধকল্পে বিধিনিষেধকালে বিভিন্ন সরকারের ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রমের আওতায় পিরোজপুর জেলায় এ পর্যন্ত ১ হাজার ৫০৫ জনকে নগদ ৮ লাখ ২০ হাজার টাকা এবং ভিজিএফ আর্থিক সহায়তা খাতে ৬৩৬ জনকে ২ লাখ ৮৬ হাজার ২০০ টাকা প্রদান করা হয়েছে। এছাড়া এ জেলার সদর উপজেলার সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসন হতদরিদ্র ৫০০ জনের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে। ৫০০ জনকে মোট ৪ হাজার কেজি চাল, ৫০০ কেজি ডাল, ২৫০ কেজি চিনি, ৫০০ প্যাকেট সেমাই, ২৫০ লিটার তেল, ৫০০টি হ্যান্ড স্যানিটাইজার এবং ৫০০ প্যাকেট নুডুলস বিতরণ করা হয়েছে।

বরগুনা জেলায় এ পর্যন্ত ২৭ হাজার ২৭ জনকে নগদ ১ কোটি ২৬ লাখ টাকা এবং ১ লাখ ৩০ হাজার ১২২ জনকে ৫ কোটি ৮৫ লাখ ৫৪ হাজার ৯০০ টাকা ভিজিএফ (আর্থিক সহায়তা) প্রদান করা হয়েছে। এছাড়া ৩৩৩ এ কলের মাধ্যমে ৭ জনকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

ঝালকাঠি জেলায় এ পর্যন্ত ১ হাজার ৮৯৯ পরিবারের মাঝে নগদ ৭ লাখ ৭৯ হাজার ৯৫০ টাকা এবং ৩৩৩ এ কলের মাধ্যমে ১০ জনকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

ভোলা জেলায় এ পর্যন্ত ৫২৩টি পরিবারকে নগদ ৩ লাখ ৮৫ হাজার টাকা এবং ৩৩৩ এ কলের মাধ্যমে ১০১ জনকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

পটুয়াখালী জেলায় এ পর্যন্ত ৩ লাখ ১৫ হাজার ১৩৭টি পরিবারকে ১৪ কোটি ১৮ লাখ ১১ হাজার ৬৫০ টাকা ভিজিএফ (আর্থিক সহায়তা) এবং ৩৩৩ এ কলের মাধ্যমে ১৫ জনকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। জেলাসমূহের জেলা তথ্য অফিস এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয়ের প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে