বরগুনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১ শিশুর মৃত্যু

শনিবার, আগস্ট ৩, ২০১৯,৯:৪২ পূর্বাহ্ণ
0
27

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বরগুনায় দেড় বছর বয়সী তাওহীদ নামের এক শিশুর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে । বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে শুক্রবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। 

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সোহরাব উদ্দিন জানিয়েছেন, বরগুনা সদর উপজেলার গৌরচিন্না ইউনিয়নের লাকুরতলা গ্রামের ইসাহাক আলীর শিশুপুত্র তাওহীদকে গত মঙ্গলবার (৩০ জুলাই) ডেঙ্গু রোগী হিসেবে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার (২ আগস্ট) দুপুরে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বরিশাল শের-ই বাংলা হাসপাতালে নেওয়ার ২ ঘণ্টা পরে শুক্রবার সন্ধ্যার দিকে  মৃত্যু হয় শিশুটির।

এদিকে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে বরগুনা জেনারেল হাসপাতালে। বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান জানিয়েছেন, বরগুনায় শনিবার দুপুর পর্যন্ত ডেঙ্গু রোগী পাওয়া গেছে ৩৭ জন। যাদের মধ্যে  মৃত্যু হয়েছে একজনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২২ জন । বাকিদের মধ্যে ১৩ জন চিকিৎসাধীন বরগুনা জেনারেল হাসপাতাল ও একজন আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সে । বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, তাওহীদের মরদেহ আজ সকালে লাকুরতলা গ্রামের বাড়িতে পারিবারিক গোরস্তানে দাফন করা হয়েছে।

এদিকে বরগুনা জেলা প্রশাসন ডেঙ্গু রোগ থেকে মুক্ত থাকার জন্য মশা নিধনে সচেতনতামূলক সমাবেশ করেছেন, । বৃহস্পতিবার সকালে বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর নেতৃত্বে পালিত হয়েছে এ কর্মসূচি । পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ইমামদের নিয়ে ডেঙ্গু, গুজব ও মাদকমুক্ত বরগুনার লক্ষে অনুষ্ঠিত হয় এক আলোচনাসভা ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে