বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণে সহযোগিতা করতে আগ্রহী রাশিয়া

বুধবার, অক্টোবর ৩০, ২০১৯,৬:৩৮ পূর্বাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণে বাংলাদেশকে কারিগরি ও আর্থিক সহযোগিতা দিতে আগ্রহ প্রকাশ করেছে রাশিয়া। একই সঙ্গে তারা বাংলাদেশের টেলিযোগাযোগ খাতের উন্নয়নেও সহযোগিতা করতে আগ্রহী।

বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকসান্দর আই ইগনাতভের নেতৃত্বাধীন দেশটির স্যাটেলাইট প্রযুক্তি প্রতিষ্ঠান গ্লাভকসমসের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল গতকাল ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে সাক্ষাৎকালে এ তথ্য জানিয়েছে।

সাক্ষাৎকালে রূপপুর পারমাণবিক কেন্দ্র নির্মাণ প্রকল্পে রাশিয়ার সহযোগিতার কথা উল্লেখ করে মন্ত্রী জানান, বাংলাদেশে টেলিকম ও ডিজিটাল রূপান্তরের ক্ষেত্রে রাশিয়ার সহযোগিতা করার সুযোগ রয়েছে। সরকারের ডিজিটাল প্রযুক্তি এবং বিনিয়োগবান্ধব নীতির সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে বিনিয়োগের জন্য রাশিয়ার প্রতি আহ্বানও জানান তিনি। উল্লেখ্য, ২০২৩ সালের মধ্যে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণের জন্য এরই মধ্যে কার্যক্রম শুরু করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে