বঙ্গবন্ধু রেলসেতুর মাধ্যমে আঞ্চলিক ও আন্তর্জাতিক যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠবে

সোমবার, নভেম্বর ২৩, ২০২০,১২:০৫ অপরাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন,  বঙ্গবন্ধু রেলওয়ে সেতু ২০২৪ সালের আগস্ট মাসে নির্মাণ শেষে চালু হবার সম্ভাবনা রয়েছে। ১৬ হাজার ৭৮০ কোটি টাকা ব্যয়ে জাপানের অর্থায়নে এবং জাপানের ঠিকাদারি প্রতিষ্ঠান এটি নির্মাণ করছে । এ সেতুর মাধ্যমে আঞ্চলিক ও আন্তর্জাতিক যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠবে। ভারত, নেপাল, ভুটান ও চীনের মধ্যে যোগাযোগ স্থাপিত হবে।

          আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী কর্তৃক বঙ্গবন্ধু রেলওয়ে সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠান আয়োজন উপলক্ষে আজ জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিরাজগঞ্জ জেলা প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে রেলপথ মন্ত্রী এসব কথা বলেন।

          রেলের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বিষয়ে রেলপথ মন্ত্রী বলেন, সিরাজগঞ্জ থেকে বগুড়া পর্যন্ত রেললাইন নির্মাণের কাজ দ্রুত শুরু হবে। বর্তমানে যে সকল প্রকল্প নেওয়া হয়েছে সেগুলো বাস্তবায়নের মাধ্যমে রেল ব্যবস্থাপনায় আমূল পরিবর্তন আসবে বলে মন্ত্রী উল্লেখ করেন। তিনি বলেন, জয়দেবপুর থেকে ঈশ্বরদী পর্যন্ত ডাবল লাইন, জয়দেবপুর থেকে জামালপুর পর্যন্ত ডাবল লাইন নির্মাণের কাজ হাতে নেয়া হয়েছে।

          এই সেতু বিষয়ে মন্ত্রী বলেন, এই রেল সেতু শুধু এই জেলার নয় বরং সমগ্র উত্তরাঞ্চলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি উল্লেখ করেন আমের সময় এ বছর ম্যাংগো স্পেশাল ট্রেন, ঈদের সময় ক্যাটল ট্রেন চালু করা হয়েছে। পরিবহন ব্যবস্থায় রেলের সক্ষমতা বাড়ছে ।

  অনুষ্ঠানে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোঃ সেলিম রেজা, রেলওয়ের মহাপরিচালক মোঃ শামসুজ্জামান বক্তব্য রাখেন।

          পরে মন্ত্রী সিরাজগঞ্জ থেকে  টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ে একই বিষয়ে মতবিনিময় করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে