‘বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠার উদ্যোগ বাস্তবায়নে আরো যত্নবান হতে হবে’

বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০২০,৯:১১ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

স্থানীয় সরকার বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সমবায় দিবসের ভাষণে বঙ্গবন্ধুর গণমুখী সমবায় ভাবনার আলোকে ‘বঙ্গবন্ধু মডেল গ্রাম’ প্রতিষ্ঠার বিষয়ে গুরুত্বারোপ করেছেন। এই প্রকল্প বাস্তবায়নে সকলকে আরো যত্নবান হতে হবে। প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণে দেশের মোট ১০টি গ্রামে পাইলট প্রকল্প হিসেবে গ্রহণ করা হয়েছে। পাইলট  প্রকল্পটি সফল হলে পর্যায়ক্রমে সারা দেশে সম্প্রসারণ করা হবে। তাই অত্যন্ত গুরুত্বসহকারে ও চমৎকারভাবে বাস্তবায়নের জন্য আমাদের একসাথে কাজ করতে হবে।

   গতকাল আগারগাঁও এর সমবায় অধিদপ্তরের সম্মেলনকক্ষে আয়োজিত ৪৯তম জাতীয় সমবায় দিবসে  প্রধানমন্ত্রীর ভাষণে প্রদত্ত নির্দেশনার আলোকে পরিকল্পনা গ্রহণ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ রেজাউল আহসান এসময় উপস্থিত ছিলেন।

          সমবায় অধিদপ্তরের কর্মকর্তাদের উদ্দ্যেশ্যে প্রতিমন্ত্রী বলেন, পরস্পরের প্রতি শ্রদ্ধাবোধ, ভালবাসা আর আন্তরিকতা থাকলে অনেক অসম্ভব কাজও অনেক সহজে সমাধান করা যায়। সমনি¦তভাবে  একই লক্ষ্য, উদ্দেশ্যে নিয়ে কাজ করলে সফলতা আসবেই। কাজের গতি শ্লথ হলে সেবা প্রত্যাশীদের আগ্রহ কমে যায়। জনবান্ধব সেবা নিশ্চিত করতে হলে আমাদের সবাইকে একাগ্রচিত্তে নিষ্ঠার সাথে দায়িত্বপালন করতে হবে। ৪৯তম জাতীয় সমবায় দিবস অত্যন্ত সুন্দর ও সুশৃঙ্খলভাবে উদ্যাপনের জন্য সমবায় অধিদপ্তরের সকল স্তরের কর্মকর্তা কর্মচারী-সহ সকল সমবায়ীদের প্রতি অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

          সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং সমবায় অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে