বঙ্গবন্ধু বিপিএলে প্রথম সেঞ্চুরি করলেন ক্যারিবীয় ব্যাটসম্যান

শনিবার, ডিসেম্বর ২১, ২০১৯,১০:০৫ পূর্বাহ্ণ
0
31

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

চলতি বঙ্গবন্ধু বিপিএলে আজ পর্যন্ত সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল মুশফিকুর রহিমের ৯৬। ক্যারিবীয় তারকা আন্দ্রে ফ্লেচার আজ সেটা ছাড়িয়ে গেলেন। ৫৩ বলে তিন অঙ্ক ছোঁয়া ফ্লেচার শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১০৩ রানে। পাঁচ ছক্কা ও ১১ চারে তার ৫৭ বলের ইনিংসটি গড়া। ফ্লেচার এবং তার স্বদেশী জনসন চার্লসের ভয়ংকর ব্যাটিংয়ে খুলনা টাইগার্সের বিপক্ষে ২০ ওভারে ৫ উইকেটে ২৩২ রানের পাহাড় গড়েছে সিলেট থান্ডার। ১০ রানের জন্য সেঞ্চুরি পাননি চার্লস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনা টাইগার্সের অধিনায়ক মুশফিকুর রহিম। নিজেদের প্রথম ম্যাচেই রান চেজ করে ম্যাচ জিতেছে খুলনা। সেই সুবাদে নিজেদের চতুর্থ ম্যাচেও রান চেজের পরিকল্পনা করেন মুশি। প্রথম ওভারেই সিলেট থান্ডারের প্রথম উইকেট তুলে নেন খুলনার দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় রবি ফ্রাঙ্কলিন। ডান-হাতি ব্যাটসম্যান ২ রান করা আব্দুল মাজিদকে শিকার করেন তিনি।

এরপর ক্রিজে জুটি বাঁধেন ওয়েস্ট ইন্ডিজের দুই ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার ও জনসন চার্লস। শুরু থেকেই বিধ্বংসী রুপে ব্যাট চালান তারা। পাওয়ার প্লেতে ৭২ রান পায় সিলেট। আর ইনিংসের অষ্টম ওভারে ২৫ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন চার্লস। ফ্লেচার ২৬ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। চার্লস-ফ্লেচারের ব্যাটিং ঝড়ে নবম ওভারেই সিলেটের স্কোর শতরানে পৌঁছায়। আর হাফ-সেঞ্চুরির পর সেঞ্চুরির দিকে ছুটতে থাকেন তারা। কিন্তু দুর্ভাগ্য চার্লসের। নার্ভাস নাইন্টিতে লেগ বিফোর ফাঁদে পড়েন তিনি।

৩৮ বলে ১১ চার ও ৫ ছক্কায়  ২৩৬ স্ট্রাইক রেটে ৯০ রান করে ডান-হাতি পেসার শহিদুল ইসলামের শিকার হন চার্লস। এরপর টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির তুলে নেন ফ্লেচার। ৫৩ বলে ১১টি চার ও ৫টি ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন এই ডান-হাতি ব্যাটসম্যান। তার সেঞ্চুরির আগে ১৭তম ওভারে সিলেটের দলীয় রান ২শ স্পর্শ করে। শেষ পর্যন্ত ফ্লেচারের ৫৭ বলে অপরাজিত ১০৩ রানের সৌজন্যে ২০ ওভারে ৫ উইকেটে ২৩২ রানের পাহাড় গড়ে সিলেট। এবারের আসরে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান। খুলনার ফ্রাঙ্কলিন ৩৭ রানে ২ উইকেট নেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে