বঙ্গবন্ধু, বাংলাদেশের স্বাধীনতা মানচিত্র ও পতাকা অবিচ্ছেদ্য : এনামুল হক শামীম

বৃহস্পতিবার, আগস্ট ১৩, ২০২০,২:৩২ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের পৃষ্টপোষকতা করেছেন। এর ধারাবাহিকতায় খালেদা জিয়াও তাদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে গেছেন। তারা বাংলাদেশ থেকে জাতির পিতার নাম মুছে ফেলতে চেয়েছিলো। বিশ্বে বাংলাদেশের  নাম যতদিন থাকবে, বঙ্গবন্ধুর নামও ততদিন থাকবে। বঙ্গবন্ধু, বাংলাদেশের স্বাধীনতা, মানচিত্র ও পতাকা অবিচ্ছেদ্য।

          গতকাল মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার গোয়ালগাঁও, ইসমানীরচর, নয়ানগর নদীভাঙ্গন এলাকা পরিদর্শন ও মন্ত্রণালয় ঘোষিত ১০ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে ফুলদী খালের পাড়ে বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন শেষে আওয়ামীলীগ আয়োজিত এক সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে পানি সম্পদ উপমন্ত্রী এসব কথা বলেন। 

          বাঁধরক্ষা প্রকল্পের কথা উল্লেখ করে উপমন্ত্রী শামীম আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় নদীভাঙ্গন রক্ষায় পানি সম্পদ মন্ত্রণালয় সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে। করোনার মধ্যেও চিহ্নিত ঝুঁকিপূর্ন এলাকাতে এপ্রিল থেকে বাঁধনির্মাণ কাজ অব্যাহত রয়েছে। মুন্সিগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের প্রায় ৪৩৪ কোটি টাকার প্রকল্পের কাজ চলমান আছে। পর্যায়ক্রমে এই এলাকাও স্থায়ী বেড়িবাঁধ প্রকল্পের আওতায় আনা হবে।

          এ সময় স্থানীয় সংসদ সদস্য এড. মৃণাল কান্তি দাস, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, পুলিশ সুপার আব্দুল মোমেন (পিপিএম), প্রধান প্রকৌশলী (বাপাউবো) আব্দুল মতিন সরকার, নির্বাহী প্রকৌশলী টি এম রাশেদুল কবির, উপজেলা নির্বাহী অফিসার , উপজেলা চেয়ারম্যানসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।   

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে