বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ সদস্যের ৫ লক্ষ টাকার প্রধানমন্ত্রীর অনুদান লাভ

সোমবার, জুন ১৪, ২০২১,৩:২০ অপরাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নিজস্ব সংবাদদাতা : আজ থেকে ০৬-০৭ মাস আগে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ-এর প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক জনাব সৈয়দ নূরুল আনোয়ার(তারামিয়া), কিশোরগঞ্জ, হার্টের জটিল ও ব্যায়বহুল অসুখে ভুগছিলেন।তিনি সুচিকিৎসার ব্যায়ভার নির্বাহের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বরাবর লিখিত একটি আবেদন পত্র পরিষদের নিকট পাঠান।

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ-এর কার্যনির্বাহী কমিটির সম্মানিত নেতৃবৃন্দ অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিষয়টি বিবেচনা করে উনার উন্নতর সুচিকিৎসা ও চিকিৎসা পরবর্তী ব্যায় নির্বাহের জন্য তাঁর আবেদন পত্রটি জোর সুপারিশ সহকারে পরিষদের পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বরাবর প্রেরণ করা হয়।

দীর্ঘ ৬-৭ মাস প্রতীক্ষার পর মানবতার মা হিসেবে দেশে-বিদেশে স্বীকৃতিপ্রাপ্ত জনদরদী ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর ব্যাক্তিগত তহবিল হতে “বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত” বিশিষ্ট পল্লীগীতি,ভাটিয়ালি গানে বেতার ও বাংলাদেশ টেলিভিশন-এর তালিকাভুক্ত গীতিকার, সুরকার, কবি ও লোকশিল্পী সৈয়দ নূরুল আওয়াল ( তারা মিয়া)-এর সুচিকিৎসার জন্য ০৫ (পাঁচ) লক্ষ টাকার চেক প্রদান করেন। অনুদানের চেক হস্তান্তরের এই সুসংবাদটি বিভিন্ন স্থানীয়, জাতীয় পত্রিকা “দৈনিক যুগান্তর, দৈনিক বাংলাদেশ প্রতিদিন”সহ বিভিন্ন অনলাইন পত্রিকাসমুহে ও ইংরেজি পত্রিকা Bangladesh Post”-এ সচিত্র খবর ফলাও করে “প্রকাশিত হয়েছে।
মাননীয় প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন গত ০৩/০৬/২০২১ তারিখে কিশোরগঞ্জ পৌরসভার পৌর মেয়র মাহমুদ পারভেজ-এর উপস্থিততে প্রধানমন্ত্রীর অনুদানের ০৫ লক্ষ টাকার চেকটি সৈয়দ নূরুল আনোয়ার তারামিয়ার নিকট হস্তান্তর করেন। এসময় সেখানে উপস্থিত ছিলেন তাঁর ছেলে সৈয়দ ইয়াসিন এবং তাঁর ভাই ক্যাপ্টেন

উল্লেখ্য, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ এর সুপারিশপ্রাপ্ত ও কৃষি উন্নয়নে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কার্যকরী কমিটির একজন সম্মানিত সদস্য এবারই প্রথম প্রধানমন্রীর ব্যাক্তিগত তহবিল হতে এই অনুদান লাভ করলেন।এক প্রশ্নের উত্তরে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষি সাংবাদিক, উদ্ভাবক, কবি ও প্রাবন্ধিক কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী, উপপরিচালক ও জেলা বীজ প্রত্যয়ন অফিসার(অবসরপ্রাপ্ত) বলেন, এই সাফল্যের পিছনে প্রক্রিয়ার প্রথম হতে শেষ পর্যন্ত বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদের সিনিয়র সহ-সভাপতি হিসেবে কিছুটা অবদান রাখতে পেরে নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান ও স্বার্থক মনে হচ্ছে। কেননা মানুষের জন্য কিছু উপকার করার চেষ্টায় অর্জিত সাফল্যের তৃপ্তি ও আনন্দই আলাদা যা ভাষায় অবর্ণনীয়।

তাই আজকের এই শুভমুহুর্তে একাধিকবার বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত গীতিকার, সুরকার ও লোক শিল্পী অসুস্থ সৈয়দ নূরুল আনোয়ার (তারামিয়া)কে সুচিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে ০৫(পাচঁ) লক্ষ টাকা অনুদান প্রদান করায় “বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ” -এর কার্যনির্বাহী কমিটির পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে জানাচ্ছি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা।

আগামী দিনগুলোতেও বঙ্গবন্ধুর ও তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার সুখী সমৃদ্ধ উন্নত সোনার বাংলা নির্মাণে তিনি বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ এর প্রতিটি কার্যক্রমের সঙ্গে থাকবেন, মূল্যবান সদয় দিকনির্দেশনা প্রদান করবেন এই প্রত্যাশাই নিরন্তর লালন করে যাব আমার সবাই।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে