বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ কর্তৃক জাতীয় শোক দিবস পালন

মঙ্গলবার, আগস্ট ১৮, ২০২০,২:২৭ অপরাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নিজস্ব সংবাদদাতা : ১৫ আগষ্ট ২০২০ তারিখে বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস২০২০ উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ, বাংলাদেশ এর নির্বাহী কার্যকরি পরিষদের নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে এই দিবসটি পালন করেন। অনুষ্ঠানের শুরুতেই ঢাকা অঞ্চলের অতিরিক্ত পরিচালক ও পরিষদের সভাপতি বিভূতি ভৃূষণ সরকারের অফিস হতে একটি নীরব শোক রালী সহকারে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর চত্বরে সমবেত হয়।

এরপর একে একে ঘোষণা অনুসারে বিভিন্ন প্রতিষ্ঠানের পালা শেষে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদের পক্ষ হতে অনাড়ম্বরভাবে গভীর শ্রদ্ধায় কেআইবি চত্বরে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। অতঃপর কেআইবি কমপ্লেক্সের ১ নম্বর কনভেনশন সেন্টারে কেআইবি আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে যোগদান করা হয়।

সবশেষে সভাপতির দপ্তরে এক অনাড়ম্বর ছোট অনুষ্ঠানের মাধ্যমে সভাপতি বিভূতি ভূষণ সরকার এবং সিনিয়র সহ-সভাপতি কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী একে অপরের গলায় সদ্য প্রস্ত্তুতকৃত পরিষদের পরিচয় পত্র পড়িয়ে দিয়ে “পরিচয় পত্র বিতরণ” কর্মসূচীর উদ্বোধন করেন। অনুষ্ঠান শেষে আগামী ২০ সেপ্টেম্বর ২০২০ খ্রিঃ তারিখে পরিষদের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

শোক রালীতে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধায় শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন বিভূতি ভূষণ সরকার সভাপতি, কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী, সিনিয়র সহ-সভাপতি, অপর সিনিয়র সহ-সভাপতি কৃষিবিদ মোঃ মোয়াজ্জেম হোসেন ও সভাপতি বিসিএস (কৃষি) ক্যাডার এসোসিয়েশন, সহ- সভাপতি কৃষিবিদ মৃত্যুন্জয় রায়, সাইদুন্নেছা, সহ অর্থ সম্পাদক, জাহিদুল ইসলাম, সাজেদুল ইসলাম সাজু, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, ঈশ্বরদী, পাবনা হতে আগত কার্যকরি কমিটির দুই মহিলা সম্পাদক মোছাঃ নৃূরুন নাহার বেগম ও বেলী বেগমসহ পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে