বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ কর্তৃক ‘এআইপি সম্মাননা ২০২০’ প্রাপ্তদের সংবর্ধনা

মঙ্গলবার, আগস্ট ২, ২০২২,১১:৪৫ অপরাহ্ণ
0
49

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নিজস্ব সংবাদদাতা : কৃষির বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য” কৃষি মন্ত্রণালয় কর্তৃক প্রথমবারের মত ১৩ জনকে গত ২৭ জুলাই’২২ তারিখে ওসমানী মিলনায়তন ঢাকায় ” কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যাক্তি ( এআইপি) সম্মাননা ২০২০” প্রদান করা হয়।

১৩ জনের মধ্যে ০৬ জনই ছিলেন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদের সম্মানিত সদস্য। আগের দিনই পরিষদের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে “কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যাক্তি ( এআইপি) সম্মাননা ২০২০” প্রাপ্তদেরকে বিকাল ৪.০০ ঘটিকায় আ. কা. মু গিয়াস উদ্দিন মিলকীর সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদের পক্ষ হতে সংবর্ধনা প্রদান করা হবে।

“এআইপি সম্মাননা ২০২০” প্রাপ্ত ১৩ জনের মধ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য জনাব প্রফেসর ড. মোঃ লুৎফুল হাসান কৃষি উদ্ভাবনঃ জাত/ প্রযুক্তি ক্ষেত্রে  অসামান্য অবদানের জন্য “কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যাক্তি (এআইপি) সম্মাননা ২০২০” অর্জন করেন। পরিষদের সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানালে তিনি আমন্ত্রণ গ্রহণ করেন।কিন্তু সেদিনই বিশ্ববিদ্যালয়ের একটি জরুরী মিটিং থাকায় তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেননা বলে জানান।

সম্মাননা প্রাপ্তদের আরো কয়েকজনের পূর্বনির্ধারিত প্রোগ্রাম থাকায় তারাঁও সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। শেষপর্যন্ত ” “এআইপি সম্মাননা ২০২০” প্রাপ্ত উপস্থিত ০৫ জনকে পরিষদের পক্ষ হতে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

তাঁরা হলেনঃ মোঃ মেহেদী আহসান উল্লাহ চৌধুরী, ঠাকুরগাঁও সদর, ঠাকুরগাঁও। তিনি বাণিজ্যিক কৃষি খামার স্থাপন ও বৈদেশিক মুদ্রা অর্জনে উজ্জ্বল ভূমিকা রেখেছেন।তিনি “বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক ১৪২৩”এ ব্রোন্জপদক লাভ করেন।

“খ” বিভাগঃ কৃষি উৎপাদন /বাণিজ্যিক খামার স্থাপন ও কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্প ক্যাাটাগরিতে কৃষি উৎপাদন, বাণিজ্যিক খামার স্থাপন ও কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্প স্থাপনে আলহাজ্ব মোঃ সেলিম রেজা, দৃষ্টান্ত এগ্রো ফার্ম এন্ড নার্সারি, নাটোর সদর, নাটোর “এআইপি সম্মাননা ২০২০” পাপ্ত হন।

“ঘ”বিভাগঃ স্বীকৃত বা সরকার কর্তৃক রেজিষ্ট্রিকৃত কৃষি ফসল/মৎস্য প্রাণিসম্পদ /বনজসম্পদ উপখাতভুক্ত সংগঠন বিভাগে এআইপি সম্মাননা প্রাপ্ত মোঃ জাহাঙ্গীর আলম শাহ্, শাহ্ কৃষি তথ্য পাঠাগার ও জাদুঘর,মান্দা, নওঁগা।

“ঙ” বিভাগঃ বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারে স্বর্ণপদক প্রাপ্ত বিভাগে মোছাঃ নুরুন্নাহার বেগম এবং মোঃ শাহজাহান আলী বাদশা ( পেঁপে বাদশা) সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। দু’জনই পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার অন্তর্গত যথাক্রমে নুরুন্নাহার কৃষি খামার এবং মা-মনি কৃষি খামার -এর কর্ণধার।

সংবর্ধনা  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের সভাপতি বিভূতি ভূষণ সরকার, সিনিয়র সহ-সভাপতি হিসেবে শেখ মোঃ মুজাহিদ নোমানী,সহ-সভাপতি মৃত্যুন্জয় রায়, যুগ্ম মহাসচিব মোঃ মামুনুর রশিদ, আইন ও আন্তজার্তিক বিষয়ক সম্পাদক মনিন্দ্র নাথ সিংহ। আরো ছিলেন সাংগঠনিক সম্পাদক জনাব মোঃ ওসমান গণি, সহ-অর্থ সম্পাদক মিসেস সাইদুন্নেছা বেগম হ্যাপী, সম্মানিত  সদস্য জনাব জাহাঙ্গীর আলম, কুমিল্লা অঞ্চলের সহ- সভাপতি জাহেদুল হকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সংবর্ধনা অনুষ্ঠানে মনের অনু্ূভূতি প্রকাশ করাকালে “এআইপি সম্মাননা-২০২০” প্রাপ্ত সকল সদস্যই বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ,বাংলাদেশের প্রতি তাদের সর্বাত্মক সহযোগিতা ও সমর্থন প্রদান করবেন বলে জানান।

আগামী ১৪ আগষ্ট ২০২২ তারিখে এজিএমসহ  আসন্ন ১৫ আগস্ট’২০২২ তারিখে বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ ” উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়ে এক চা-চক্রের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে