বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ কর্তৃক ময়মনসিংহের বিভাগীয় কমিশনারকে বিদায়ী শুভেচ্ছা

মঙ্গলবার, জুন ১, ২০২১,১২:১৪ অপরাহ্ণ
0
14

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নিজস্ব সংবাদদাতা : ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসি-এর সাথে গত ২৭ মে’২১ তারিখে তাঁর সরকারি দপ্তরে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ ময়মনসিংহ অঞ্চলের নেতৃবৃন্দ সৌজন্য স্বাক্ষাৎ করেন এবং পরিষদের পক্ষ থেকে আন্তরিক বিদায়ী শুভেচ্ছা জ্ঞাপন করেন।

স্বাক্ষাৎকালে বিভাগীয় কমিশনার বলেন মাত্র এক বছরের অল্প সময়ের কর্মকালীন সময়ে একান্ত ইচ্ছে থাকা স্বত্বেও ময়মনসিংহ বিভাগের আওতাধীন শেরপুর, জামালপুর, নেত্রকোনা এবং ময়মনসিংহ জেলায় কৃষির বিভিন্ন ক্ষেত্রে অসামান্য কৃতিত্বপূর্ণ অবদানের মাধ্যমে কৃষিতে অনন্য সাফল্য এনে দেয়ায় কৃষির সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ” বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত সম্মানিত ব্যাক্তিগণকে নিয়ে আনুষ্ঠানিক মতবিনিময় বা কোন কর্মশালা আয়োজন করার মাধ্যমে সাফল্যলাভকারী ব্যাক্তিগণের সাফল্যের বিবরণ ও তা স্বচক্ষে প্রত্যক্ষ করার সুযোগ না পাওয়ায় তিনি গভীর দুঃখ প্রকাশ করেন।

তবে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার হিসেবে নূতন কর্মস্থলে কর্মকালীন সময়ে কৃষিতে “বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত ব্যাক্তিগণকে নিয়ে এ ধরণের একটি অনুষ্ঠানের আয়োজন করার চেষ্টা করবেন বলে প্রত্যাশা ব্যাক্তকরেন।
আলোচনার শেষ পর্যায়ে ” বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত কৃষি সাংবাদিক, উদ্ভাবক-উদ্যোক্তা, কবি ও বিশিষ্ট প্রাবন্ধিক কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী, অবঃপ্রাপ্ত উপপরিচালক ও জেলা বীজ প্রত্যয়ন অফিসার, বীজ প্রত্যয়ন এজেন্সী,কৃষি মন্ত্রণালয় এবং সিনিয়র সহ-সভাপতি, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ এর পক্ষ হতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধুর ঐতিহাসিক বর্নাঢ্যময় জীবন কাহিনী নিয়ে লিখিত “এক মহানায়কের অমর কীর্তিগাঁথা” এবং বঙ্গবন্ধুর শাহাদাৎ বরণের পর তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে ও দিক নির্দেশনায় বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের ইতিহাস তুলে ধরে রচনা করা হয়েছে ৩৪ লাইনের ” অদম্য এক বাংলাদেশ ” শীর্ষক অপর আরেকটি কবিতা।

বর্তমান ও আগামী প্রজন্মের উত্তরসূরীদেরকে সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অমর কীর্তিগাঁথা নিয়ে রচিত আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ” সুখ সমৃদ্ধিতে ভরা উন্নত এক বাংলাদেশ” গড়ার লক্ষ্যে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলা বাংলাদেশের উন্নয়নের ইতিহাস সম্বলিত ” অদম্য এক বাংলাদেশ” শীর্ষক কবিতা দুটি ফেষ্টুন আকারে পরিষদের শুভেচ্ছা স্বারক হিসেবে বিদায়ী বিভাগীয় কমিশনার মোঃ কামরুল হাসান এনডিসির হাতে তুলে দেন কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে