বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী কমিটির সভাপতি ড.ইফতেখার, সদস্য সচিব প্রবীর কুমার সেন

বুধবার, জানুয়ারি ১৫, ২০২০,৭:১৪ পূর্বাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বঙ্গবন্ধু শততম জন্মবার্ষিকী ও মুজিববর্ষ উদযান পরিষদ কমিটি গঠিত প্রফেসর ড.ইফতেখার উদ্দিন চৌধুরী সভাপতি প্রকৌশলী প্রবীর কুমার সেন সদস্য সচিব মনোনীত হয়েছেন।

স্বাধীন বাঙালি জাতি সত্ত্বার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের অস্থিত্বের শিকড়। আজ থেকে শতবর্ষ আগে বঙ্গীয় জনপদের এক নিভৃত গ্রাম টঙ্গীপাড়ায় জন্মনিয়েছিলেন বাঙালি ইতিহাসের রাখাল রাজা ‘খোকা’ নামের শিশুটি। যিনি পরবর্তীকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । যাঁর নাম বিশ্ব-ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে খোদিত হয়েছে। তিনি দ্রোহ-বিপ্লব-বিদ্রোহ এবং শোসনের বিরুদ্ধে শোষিকদের অধিকার প্রতিষ্ঠায় দুনিয়া ব্যাপী একটি প্রজ্জ্বলিত অগ্নিশলাকা। ক্ষণাজন্মা এ মহা মানব বার বার প্রতিক্ষণ, প্রতিদিন আমাদের চেতনায় ভোরের নোঙ্গর।

২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী ও মুজিব বর্ষ বছর ব্যাপী পালন উপলক্ষে এক প্রস্তুতি সভা গত কাল বিকেলে নগরীর আগ্রাবাদস্থ বিদ্যুৎ ভবনে আন্তর্জাতিক সমাজ বিজ্ঞাণী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী সভাপতিত্বে ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় প্রস্তুতি সভায় স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সহ সভাপতি ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রাম বিভাগের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন।

বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংষদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সাঈদ সর্দার, বীর মুক্তিযোদ্ধা ফেরদৌস হাফিজ খান রুমু (সিএনসি স্পেশাল), নগর আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শেখ মাহমুদ ইসহাক, কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, চসিক কাউন্সিলর আলহাজ্ব এইচ এম সোহেল, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আবিদা আজাদ, বাংলাদেশ আওয়ামী মহিলা যুবলীগ চট্টগ্রাম মহানগরের আহবায়ক সায়রা বানু রশ্নি, সংগঠক শওত আলী সেলিম, প্রকৌশলী মুকবুল হোসেন, প্রকৌশলী শামসুল আলম, প্রকৌশলী খোরশেদ উদ্দিন আহমেদ প্রমুখ।

প্রস্তুতি সভায় সকলের সর্বসম্মতিক্রমে আন্তর্জাতিক সমাজ বিজ্ঞানী ও চবি সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীকে আহবায়ক ও চট্টগ্রাম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেনকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন পরিষদ গঠন করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে