বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় মহিলা পরিষদের ক্ষোভ প্রকাশ

সোমবার, ডিসেম্বর ৭, ২০২০,২:২৩ অপরাহ্ণ
0
28

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে মৌলবাদী গোষ্ঠীর ভাস্কর্য অপসারণের প্রতিবাদে এবং কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, গত শনিবার রাতে কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবরের নির্মাণাধীন ভাস্কর্যটির বিভিন্ন অংশ দুর্বৃত্তরা ভেঙ্গে ফেলেছে। জাতির জনকের জন্মশতবর্ষে এ ধরণেল ধৃষ্টতাপূর্ণ ঘটনায় বাংলাদেশ মহিলা পরিষদ গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে।

‘দেশে ভাস্কর্য স্থাপন নিয়ে বিতর্ক এটাই প্রথম নয়। একটি কুচক্র গোষ্ঠী হাজার বছরের বাঙালী সংস্কৃতি, মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনাকে ধ্বংস করার হীন উদেশ্যে ভাস্কর্য স্থাপন নিয়ে সমাজে এক ধরণের অস্থিতিশীল পরিস্থিতি তৈরীর অপচেষ্টায় লিপ্ত হয়েছে- বল হয় বিবৃতিতে।

এ ধরনের ঘটনা কোনো গণতন্ত্রকামী দেশ বা নাগরিকের কাছে গ্রহণযোগ্য হতে পারেনা। বাংলাদেশ মহিলা পরিষদ এসব ঘটনায় গভীর উদ্বেগ, ক্ষোভ ও আশংকা প্রকাশ করছে বলে জানানো হয় বিবৃতিতে।

একইসঙ্গে বাংলাদেশ মহিলা পরিষদ এই ঘটনার সাথে জড়িদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানায় বিবৃতিতে। এছাড়া যে উগ্রবাদী গোষ্ঠীর প্রত্যক্ষ ও পরোক্ষ প্ররোচনায় জাতির জনক বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙার যে ধৃষ্টতা দেখিয়েছে তাদেরও চিহ্নিত করে আইনের আওতায় আনার জোর দাবী জানায় মহিলা পরিষদ।

বিবৃতিতে এই ধরনের ঘটনা সহ সাম্প্রদায়িক উস্কানিমূলক যে কোনো ধরনের অস্থিতিশীল পরিস্থিতি প্রতিরোধ করতে সকল সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানায় মহিলা পরিষদ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে