বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: ইবি উপাচার্যের নিন্দা ও প্রতিবাদ

সোমবার, ডিসেম্বর ৭, ২০২০,১:৪৩ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি: কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে তিনি বলেন, এ ভাঙচুরের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনা, অনেক রক্ত ও ত্যাগের বিনিময়ে পাওয়া বাংলাদেশের স্বাধীনতার মর্মমূলে আঘাত করা হয়েছে। মুক্তিযুদ্ধের নয় মাস যারা স্বধীনতা যুদ্ধের বিরোধিতা করেছে, কেবল তাদের পক্ষেই বিজয়ের এ মাসে এমন ঘৃণ্য অপকর্ম সংঘটিত করা সম্ভব। সমস্ত শক্তি দিয়ে এই প্রতিক্রিয়াশীল অপশক্তির তৎপরতার বিরুদ্ধে গণজাগরণ এবং প্রতিরোধ গড়ে তুলে মুক্তিযুদ্ধের চেতনা এবং প্রাণপ্রিয় স্বাধীনতা রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান উপাচার্য।

কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরেরর পাঁচ রাস্তার মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের এ ঘটনা শুধু ইসলামী বিশ্ববিদ্যালয় নয়, দেশের আপামর জনতাকে ক্ষুব্ধ ও ব্যথিত করেছে। উপাচার্য অধ্যাপক ড. সালাম ভাঙচুরের সঙ্গে জড়িত দুষ্কৃতিকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের ব্যস্ততম পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন ছিল বঙ্গবন্ধুর ভাস্কর্যটি। গত শুক্রবার রাতের আঁধারে ওই ভাস্কর্যের ডান হাত, পুরো মুখমন্ডল ও বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে