বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে ইবিতে মানববন্ধন

সোমবার, ডিসেম্বর ৭, ২০২০,৯:৪১ পূর্বাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি: কুষ্টিয়ার পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করে। এসময় এমন ন্যাকারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতাকর্মীরা।
কর্মসূচী অনুযায়ী গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের ব্যানারে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কাজী আখতার হোসেন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক রেজওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এর আগে বেলা সাড়ে ১১টায় ছাত্রলীগের দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে এসে শেষ হয়। পরে সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শাখা ছাত্রলীগ নেতা তৌকির মাহফুজ মাসুদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন শিশির ইসলাম বাবু, আলামীন জোয়াদ্দার, মিজানুর রহমান লালন ও ফয়সাল সিদ্দীকি আরাফাত। এ সময় বঙ্গবন্ধু পরিষদের শিক্ষক-কর্মকর্তা উভয় ইউনিট একাত্মতা পোষণ করে সমাবেশে যোগদান করেন।
পরে দুপুর সাড়ে ১২টার দিকে প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের ব্যানারে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক কাজী আখতার হোসেন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক রেজওয়ানুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনা পুরো জাতিকে নাড়া দিয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় আজ বাংলাদেশ যে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে, সেটিকে রুখতে এবং দেশকে অস্থিতিশীল করার জন্য একটি কুচক্রীমহল এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। এখনই আমাদের সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে স্বাধীনতাবিরোধী এসব অপশক্তির বিরুদ্ধে অবস্থান নিতে হবে। এসময় উক্ত ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে