বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে ইবি শাপলা ফোরামের বিবৃতি

রবিবার, ডিসেম্বর ৬, ২০২০,২:৩০ অপরাহ্ণ
0
34

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি: কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীল চেতনায় বিশ্বাসী শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম।’

শনিবার (০৫ ডিসেম্বর) ফোরামের সভাপতি অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে তারা বলেন, জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে কুষ্টিয়ায় পাঁচ রাস্তা মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের কিছু অংশ রাতের অাঁধারে স্বাধীনতা বিরোধী অপশক্তি কর্তৃক ভেঙে বিকৃতি করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের মহান মুক্তিযুদ্ধ ও প্রগতিশীল চেতনায় বিশ্বাসী শিক্ষক সংগঠন “শাপলা ফোরাম” তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। সেই সাথে দুষ্কৃতিকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি। 

উল্লেখ্য, কুষ্টিয়া শহরের ব্যস্ততম পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন ছিল বঙ্গবন্ধুর ভাস্কর্যটি। গত শুক্রবার রাতের আঁধারে ওই ভাস্কর্যের ডান হাত, পুরো মুখমন্ডল ও বাঁ হাতের অংশ বিশেষ ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। 

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে