বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদ ভবন চত্বরে পররাষ্ট্রমন্ত্রীর বৃক্ষরোপণ

মঙ্গলবার, আগস্ট ২৫, ২০২০,৯:৪৩ পূর্বাহ্ণ
0
16

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ করলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ১ কোটি বৃক্ষের চারা রোপণের অংশ হিসেবে একটি বাতাবি লেবুর চারা রোপণ করেন তিনি।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভবিষ্যতে জলবায়ু পরিবর্তন একটি বড় সমস্যা হিসেবে দেখা দিবে। জলবায়ু পরিবর্তনের কারণে প্রতিবছর বিশ্বে প্রায় ট্রিলিয়ন ডলার ক্ষতি হয় যা আমাদের কমাতে হবে। জলবায়ু পরিবর্তন ইস্যুটি গণমাধ্যমে বেশি করে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি।

ড. মোমেন বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সরকার অঙ্গীকারবদ্ধ। দেশে প্রায় সাড়ে ২২ শতাংশ জায়গায় বৃক্ষ রয়েছে যা কমপক্ষে ২৫ শতাংশ হওয়া দরকার। ২০৩০ সালের আগেই এই টার্গেট অর্জিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

মন্ত্রী বলেন, এ বছর ক্লাইমেট ভালনারেবল ফোরামের সভাপতি নির্বাচিত হয়েছে বাংলাদেশ। আগামী কপ-২৬ হবে স্কটল্যান্ডে। ৬ জনকে ক্লাইমেট ভালনারেবিলিটি অ্যাম্বাসেডর হিসেবে নিয়োগ করা হয়েছে। বাংলাদেশ থেকে সায়মা হোসেন ওয়াজেদ ক্লাইমেট ভালনারেবিলিটি অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হয়েছেন।
ড. মোমেন বলেন, আমাদের সুন্দরবন পৃথিবীর কার্বন শোষণ করে বিপুল পরিমাণ কার্বন হ্রাসে সহায়তা করছে।

বৃক্ষরোপণকালে সংসদ সদস্য সফিউল ইসলাম মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে