বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদের নানান আয়োজন

শনিবার, মার্চ ২০, ২০২১,১১:০৫ অপরাহ্ণ
0
17

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নিজস্ব সংবাদদাতা : বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ এবং মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ এর কার্যনির্বাহী কমিটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সম্মানিত সদস্যগণের উপস্থিতিতে স্বাস্থ্য বিধি অনুসরণ করে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধুর ১০১তম জন্মশতবর্ষে বিনম্র শ্রদ্ধা জানানো হয়।

শুরুতেই র‌্যালী সহকারে কেআইবি চত্বরে সমাবেশ করা হয় ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্র শ্রদ্ধায় পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর গিয়াসউদ্দিন মিল্কী চত্ত্বরের সভাকক্ষে কৃষি ও কৃষকের উন্নয়নে বঙ্গবন্ধুর অবদান, দূরদর্শিতা ও সাফল্য নিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মাধ্যমে আলোচনা শুরু হয়। আলোচনায় অংশ নেন পরিষদের মহাসচিব মোঃ হামিদুর রহমান, সিনিয়র সহ-সভাপতি কৃষিবিদ শেখ মোঃ মুজাহিদ নোমানী এবং বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও পরিষদের অপর সিনিয়র সহ-সভাপতি মোঃ আজমল হোসেন, সদস্য সাজেদুল ইসলাম সাজু, যুগ্ম মহাসচিব মোঃ মামুনুর রশীদ, সহ-সভাপতি মোঃ আজিজুল হক, অর্থ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিন্দ্র নাথ সিংহ,দপ্তর সম্পাদক মোঃ ওসমান গনি, সহ-সাংগঠনিক সম্পাদক পরিমল চন্দ্র সরকার, মোঃ শাহীনুল ইসলাম বকুল, সহ-সভাপতি মোঃ জাহিদুল হক, সম্মানিত অতিথি অবসরপ্রাপ্ত উপপরিচালক মোঃ রফিকুল ইসলাম, সদস্য মোঃ বাবুল মিয়াসহ আরও অনেক সদস্যবৃন্দ। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকপ্রাপ্ত পরিষদ বাংলাদেশ এর সভাপতি বিভূতি ভূষণ সরকার।

আলোচনার শুরুতেই পরিষদের সম্মানিত সদস্য ‘অনন্ত কৃষি ‘ নামক বইয়ের লেখক মোঃ শহিদুল ইসলাম খানের আকস্মিক মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন শেষে উনার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সিনিয়র সহ-সভাপতি শেখ মোঃ মুজাহিদ নোমানী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর বর্নাঢ্যময় জীবন কাহিনী নিয়ে লিখিত ” এক মহানায়কের অমর কীর্তি গাঁথা” শীর্ষক স্বরচিত কবিতাটির আবৃত্তির সাথে তৈরিকৃত ৩-৪ মিনিটের একটি ভিডিও তথ্য চিত্র প্রদর্শন করেন যা সকলের প্রশংসা লাভ করে।

সবশেষে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে একটি সুদৃশ্য কেক কেটে সবার মাঝে বিতরণ করা হয় এবং সভাপতির বক্তব্যের মধ্যে দিয়ে দুপুর ১.০০ ঘটিকায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। পুরো অনুষ্ঠানে সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন মোঃ মামুনুর রশীদ, যুগ্ম আহবায়ক।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে