বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে অনলাইন কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

বৃহস্পতিবার, আগস্ট ২৭, ২০২০,১২:০১ অপরাহ্ণ
0
24

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা’ বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান গতকাল রাজধানীর আন্তর্জাতিক মাতৃৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

          অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ধন্যবাদ জ্ঞাপন করেন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি ও জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম। বিজয়ীদের মধ্যে অনুভূতি প্রকাশ করে বক্তব্য প্রদান করেন মোঃ ইমতিয়াজ পাশা এবং খুকু রানী ঘোষ। প্রধানমন্ত্রী তাঁর ভাষণে বঙ্গবন্ধু ও বাঙালির মুক্তির সনদ ৬ দফা বিষয়ক অনলাইন প্রতিযোগিতা আয়োজনের জন্য জাতীয় বাস্তবায়ন কমিটি এবং আয়োজনের সাথে সংশ্লিষ্টদেরকে ধন্যবাদ জানান।

          উল্লেখ্য, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে গত ৭ই জুন ২০২০ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে অনলাইন আলোচনা অনুষ্ঠানের পাশাপাশি সকলকে বিশেষত তরুণ প্রজন্মকে সম্পৃক্ত করার লক্ষ্যে বাংলাদেশে প্রথমবারের মতো দেশব্যাপী অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই অনলাইন কুইজ প্রতিযোগিতায় শিক্ষক-শিক্ষার্থী থেকে শুরু করে গৃহিনী পর্যন্ত সকল স্তরের মানুষ অংশগ্রহণ করেছেন। অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে প্রতিযোগিতার প্রশ্নপত্র প্রণয়ন এবং ফলাফল মূল্যায়ন কাজ সম্পন্ন করা হয়েছে। সারা দেশ থেকে লক্ষাধিক প্রতিযোগী অনলাইনে নিবন্ধন করেন এবং নিবন্ধিত প্রার্থীদের মধ্য থেকে ৪৬ হাজার ৬ শত ৭৫ জন প্রতিযোগী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বিজয়ী ১০০ জন প্রতিযোগী সারা দেশের ৩৬টি জেলায় ছড়িয়ে আছেন।

          পুরস্কার বিতরণের মূল অনুষ্ঠানস্থলে বিজয়ীদের মধ্যে উপস্থিত প্রথম ৩ জন-সহ ২৭ জন প্রতিযোগীর হাতে সনদ ও পুরস্কার প্রদান করা হয় এবং অন্যান্য প্রতিযোগীরা সংশ্লিষ্ট জেলা প্রশাসকের কার্যালয় থেকে সনদ ও পুরস্কার গ্রহণ করেন। প্রত্যেক বিজয়ীকে প্রধানমন্ত্রী স্বাক্ষরিত সনদ এবং নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়। প্রথম বিজয়ীকে ৩ লাখ টাকা, দ্বিতীয় বিজয়ীকে ২ লাখ টাকা, তৃতীয় বিজয়ীকে ১ লাখ টাকা, চতুর্থ বিজয়ীকে ৫০ হাজার টাকা, পঞ্চম বিজয়ীকে ২৫ হাজার টাকা এবং আরো ৯৫ জন বিশেষ বিজয়ীদের প্রত্যেককে ১০ হাজার টাকা নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে