বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশের স্বার্থকে হত্যা করা হয়েছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০,৭:১১ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতোনা, বঙ্গবন্ধু বাংলার মানুষের অধিকার আদায় করেছেন। বঙ্গবন্ধু বাংলাদেশ শিপিং কর্পোরেশন (বিএসসি) প্রতিষ্ঠা করেছেন। বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে দেশের স্বার্থকে হত্যা করা হয়েছে। তিনি বলেন,  বিএসসি’র বহরে এখন ৮টি জাহাজ আছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী গতকাল ঢাকায় বিআইডব্লিউটিএ ভবনে ‘বাংলাদেশের পতাকাবাহী জাহাজ (স্বার্থরক্ষা) আইন, ২০১৯’ বিষয়ে একটি পরিচিতিমূলক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের জাহাজ মালিকগণ যেন আরো বেশি বেশি জাহাজ ক্রয় বা সংগ্রহ করতে আগ্রহী হন সেজন্য নতুন আইনে সুরক্ষা সুবিধা বিদ্যমান অধ্যাদেশের চেয়ে আরো বৃদ্ধি করা হয়েছে। ফলে বাংলাদেশের পতাকাবাহী জাহাজের স্বার্থ সংরক্ষিত হবে এবং বাংলাদেশের জাহাজ মালিকগণ বেশি বেশি জাহাজ সংগ্রহ বা ক্রয় করলে বাংলাদেশের পণ্য আমাদনি-রপ্তানির জন্য বিদেশি জাহাজ ভাড়া বাবদ ব্যয়িত বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে এবং বাংলাদেশি নাবিকগণের কর্মসংস্থানের সুযোগও ব্যাপকভাবে বৃদ্ধি পাবে এবং জাতীয় অর্থনীতির চাকা আরো গতিশীল হবে।

পতাকাবাহী জাহাজ আইনটি প্রণয়নে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, এ আইনটি বাস্তবায়নে বেশি বেগ পেতে হবে না। কারণ এক্ষেত্রে সবাইকে আন্তরিক।

নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আবদুস সামাদ ও বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) ব্যবস্থাপনা পরিচালক কমডোর সুমন মাহমুদ সাব্বির। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক-সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

তথ্যসুত্র : পিআইডি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে