বঙ্গবন্ধুকে বাঙালি জাতির মন থেকে নিশ্চিহ্ন করা যাবে না : আবুল কালাম আজাদ

শনিবার, আগস্ট ২৬, ২০২৩,৬:৫৫ অপরাহ্ণ
0
48

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দেবিদ্বার ( কুমিল্লা) প্রতিনিধি : দেবিদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেছেন, ঘাতকচক্র জাতির পিতাকে হত্যা করলেও তার নীতি ও আদর্শকে মুছে ফেলতে পারেনি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন জাতির পিতার নাম এ দেশের লাখো কোটি বাঙালির অন্তরে চির অমলিন, অক্ষয় হয়ে থাকবে।

বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর প্রচেষ্টার কথা স্মরণ করে আবুল কালাম আজাদ আরও বলেছেন, “বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই, কিন্তু তার নীতি ও আদর্শ বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের অধিকার আদায়ে এবং শোষণ-নির্যাতনের বিরুদ্ধে গণজাগরণে সবসময় অনুপ্রেরণা যোগাবে। বঙ্গবন্ধু এ দেশের লাখো-কোটি বাঙালিরই শুধু নয়, বিশ্বব্যাপী স্বাধীনতাকামী মানুষের জন্যও প্রেরণার চিরন্তন উৎস হয়ে থাকবেন।
শনিবার বিকালে সুলতানপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যােগে আয়োজিত বক্রিকান্দি উচ্চবিদ্যালয় মাঠে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক সভায় এসব কথা বলেন তিনি। বক্তব্যে তিনি আরও বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা ছিল না এটি একটি ষড়যন্ত্র। একদল বিপথগামী সেনাসদস্য এ হত্যাকান্ড সংঘটিত করেছে। তবে জাতির পিতাকে খুনিচক্র হত্যা করতে সমর্থ হয় কিন্ত তাঁর আদর্শকে তারা হত্যা করতে পারেনি।
সুলতানপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. ফখরুল ইসলামের সঞ্চালনায় দোয়া ও শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি মো. লুৎফুর রহমান বাবুল, বরকামতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.নুরুল ইসলাম, গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মোকবল হোসেন মুকুল, রসুলপুর ইউপি চেয়ারম্যান মো.শাহাজান সরকার, সুলতানপুর ইউপি সাবেক চেয়ারম্যান আব্দুর রব মাঝি, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান মাসুদ, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন ভূঁইয়া। সভায় স্বাগতিক বক্তব্য রাখেন, সাবেক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মো. আবু মুসলেম,কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন রাকিব, দেবিদার উপজেলা ছাত্রলীগের যুগ্ন আহবায়ক ইমরান আরেফিন ইমু,প্রমুখ

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে