বইমেলায় থাকছে ইবি শিক্ষকের কাব্যগ্রন্থ ‘স্বর্গীয় প্রযুক্তি’

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০,৭:৫২ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ইবি প্রতিনিধি : অমর একুশে বইমেলায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক-প্রশাসন বিভাগের অধ্যাপক ড. গিয়াস উদ্দীনের প্রথম কাব্যগ্রন্থ ‘স্বর্গীয় প্রযুক্তি’ প্রকাশিত হয়েছে। চয়ন প্রকাশন থেকে প্রকাশিত এ বইটি ঢাকার বইমেলায় ২১৫ নং স্টলে পাওয়া যাবে। একই সাথে ইবিতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী বইমেলার বিভাগীয় স্টলেও দেখা মিলবে বইটির।

জানা যায়, ড. গিয়াসের এই কাব্যগ্রন্থটিতে মানুষের সার্বিক জীবন, দর্শন ও আনন্দ বেদনার চিত্রপট এবং জীবনের শেষ গন্তব্যের কথা স্মরণ করিয়ে দেওয়া হয়েছে। বইটি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, দীর্ঘ দুই দশকেরও বেশি সময়ের স্বাধনার ফল এই ‘স্বর্গীয় প্রযুক্তি’। প্রাত্যাশা-প্রাপ্তির হিসাব মিলাতে গলদঘর্ম বর্তমান মানবজাতি। উন্নতির শিখরে পৈৗছাবার চিন্তায় বিভোর সবাই। একবিন্দু সুযোগও কেউ পায় না কোথা থেকে তার আগমন, কোথায় তার প্রত্থান। এই প্রাপ্তি-অপ্রাপ্তির সমীকরণের দোলাচলের মাঝেও মানুষের উচিত অমোঘ সত্যের অমিয় বাণীর কথা স্মরণ করা। আর সেই অনুযায়ী নিজেদের জীবনকে পরিচালনা করা। যাতে নিহিত আছে ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তি। আর এই বইটি পড়লে আশাকরি একজন মানুষ তার ইহকালীন জীবন দর্শন ও পরকালীন মুক্তির বিভিন্ন নির্দেশনা সম্পর্কে জানতে পারবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে