ফিলিস্তিনিদের অধিকার আদায়ে বাইডেনের মুখোমুখি রাশিদা তালিব

শুক্রবার, মে ২১, ২০২১,১:২৯ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

যুদ্ধবিরতি ঘোষণা করা হয়েছে ফিলিস্তিনে ১১ দিন রক্তক্ষয়ী হামলার পর। এরইমধ্যে ফিলিস্তিন ইস্যুতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের মুখোমুখি হয়েছেন ফিলিস্তিনি বংশোদ্ভূত কংগ্রেস প্রতিনিধি রাশিদা তালিব। তিনি ফিলিস্তিনিদের প্রতি নিজের উদ্বেগের কথা তুলে ধরেছেন।

মিশিগানের ডেট্রয়টে বাইডেনের মুখোমুখি হন তালিব। ফিলিস্তিনিদের মানবাধিকার নিয়ে নিজের উদ্বেগের কথা বাইডেনকে জানান তালিব। এছাড়া বেসামরিক ব্যক্তিদের রক্ষায় বাইডেনকে আরও কার্যকর পদক্ষেপ নিতেও আহ্বান জানান তিনি। তালিব বলেন, ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর প্রতি দীর্ঘদিন ধরে মার্কিন সমর্থনের কারণে হত্যা বন্ধ করা যাচ্ছে না। তখন তার সঙ্গে মিশিগানের আরেকজন ডেমোক্র্যাটিক রিপ্রেজেন্টেটিভ ডেবি ডিংগেলও উপস্থিত ছিলেন। বাইডেনের সঙ্গে কয়েক মিনিট কথা বলার পর তার সঙ্গে হাত মেলান তালিব।

এর আগে, ইসরাইলের আত্মরক্ষার অধিকার আছে বলে বাইডেনের দেওয়া বক্তব্যের তীব্র সমালোচনা করেন ফিলিস্তিনি বংশোদ্ভূত মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাট দলের সদস্য রাশিদা তালিব।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে