প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যানে কিশোরীকে এসিড নিক্ষেপ; মহিলা পরিষদের ক্ষোভ

সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০,৬:৩৪ অপরাহ্ণ
0
68

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশ মহিলা পরিষদ এক বিবৃতিতে কুমিল্লা জেলার ব্রাক্ষ্মণপাড়া উপজেলার বাগড়া এলাকায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কিশোরীকে এসিড নিক্ষেপের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে।

বিবৃতিতে তারা বলেন, অদ্য ২৮.০৯.২০২০ ইং তারিখ বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদ মাধ্যমে কুমিল্লা জেলার ব্রাক্ষ্মণপাড়া উপজেলার বাগড়া এলাকায় প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কিশোরীকে এসিড নিক্ষেপের অভিযোগের সংবাদ প্রকাশিত হয়েছে। ঘটনা সূত্রে জানা যায় যে, প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গত ২৪.০৯.২০২০ তারিখ রাতে রং মিস্ত্রি হারুন ও তার সহযোগী আপন ও জাহিদ জানালা দিয়ে এসিড নিক্ষেপ করে পালিয়ে যায়। এতে কিশোরী খাদিজা আক্তার মনির শরীরের ৪৫-৫০ ভাগ ঝলসে য়ায়। তাকে কুমিল্লা মেডিকেলে কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।

বিবৃতিতে তারা আরো বলেন, আমরা দীর্ঘদিন ধরে লক্ষ্য করছি যে, ঘরে বাইরে বিভিন্ন কর্মে নিয়োজিত নারী ও কন্যারা অব্যাহতভাবে ধর্ষণ,গণধর্ষণ ও ধর্ষণের পর হত্যা, এসিড সন্ত্রাস এবং যৌন নিপীড়নের শিকার হচ্ছে। এমন কি ঘরের ভেতরেও শিক্ষার্থী, কিশোরী ও নারীরা বখাটেদের দ্বারা হামলার শিকার হচ্ছে। এক ধরনের বিচারহীনতার সংস্কৃতি চলতে থাকায় দুর্বৃত্তদের অভয় অরন্যে পরিনত হয়েছে এবং তারা ধরা ছোঁয়ার বইরে থেকে যাচ্ছে।

বাংলাদেশ মহিলা পরিষদ প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কিশোরীকে এসিড নিক্ষেপের ঘটনায় গভীর উদ্বেগ তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে। সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করাসহ শাস্তির লক্ষ্যে যথাযথ ব্যবস্থা গ্রহন এবং ঘটনার শিকার কিশোরীর সুচিকিৎসাসহ পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানাচ্ছে। এসিড ক্রয়-বিক্রয় ও বহন করার বিষয়ে মনিটরিং বৃদ্ধি করাসহ এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়সহ প্রশাসনের নিকট জোর দাবী জানাচ্ছে। এই অবস্থা থেকে উত্তরনের লক্ষ্যে উদ্বেগজনকভাবে বেড়ে যাওয়া ধর্ষণ,গণধর্ষণ ও ধর্ষণের পর হত্যা এবং এসিড সন্ত্রাস,যৌন নিপীড়নের ঘটনায় শূন্য সহিষ্ণুতার নীতি গ্রহন সাপেক্ষে দ্রুত বিচার নিশ্চিতকরনে আশু কার্যকরী পদক্ষেপ গ্রহনের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে। পাশাপাশি সারাদেশে সংঘটিত নারী ও শিশু নির্যাতনের ঘটনার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে