প্রাথমিক শিক্ষা বৃত্তি পেয়েছে ৮২ হাজার ৪২২ জন

বুধবার, ফেব্রুয়ারি ২৬, ২০২০,৭:১৪ পূর্বাহ্ণ
0
9

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন বলেছেন, এ বছর ৮২ হাজার ৪২২ জন শিক্ষার্থী প্রাথমিক শিক্ষা বৃত্তি পেয়েছে। ৭৮টি বৃত্তি মজুত রাখা হয়েছে।

প্রতিমন্ত্রী গতকাল ঢাকায় মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৯ এর বৃত্তির ফল প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোঃ আকরাম-আল-হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ ফসিউল্লাহ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিত।

 প্রতিমন্ত্রী বলেন, এবার ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে ৩৩ হাজার শিক্ষার্থী এবং সাধারণ কোটায় পেয়েছে ৪৯ হাজার ৪২২ জন। শিক্ষার্থীদেরকে এ বৃত্তি ৮ম শ্রেণি পর্যন্ত দেওয়া হবে। ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তদেরকে মাসে ৩০০ টাকা এবং সাধারণ কোটায় বৃত্তিপ্রাপ্তদেরকে মাসে ২২৫ টাকা করে দেয়া হবে।

বৃত্তির ফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dpe.gov.bd -এ এবং স্থানীয়ভাবে বিভাগীয় উপপরিচালকের কার্যালয়, জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় এবং উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয় হতে পাওয়া যাবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে