প্রশাসনিক কারন দেখিয়ে কুমিল্লায় আবারো ইউপি চেয়ারম্যানের শপথ স্থগিত

মঙ্গলবার, জুন ১৩, ২০২৩,৬:২৬ অপরাহ্ণ
0
10

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মোহাম্মদ শরিফুল আলম চৌধুরী, কুমিল্লা : গত ৭ জুন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার সিনিয়র সহকারী কমিশনার স্বাক্ষরিত চিঠিতে মঙ্গলবার (১৩ জুন) সকাল ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার দক্ষিন ইলিয়টগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনের শপথ গ্রহন করার কথা ছিল।

কিন্তু শপথ গ্রহণের ঠিক একদিন আগে ১২ জুন জেলা প্রশাসক কার্যালয়ের এক চিঠিতে ‘প্রশাসনিক কারন’ দেখিয়ে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের শপথগ্রহণ আবারো স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার সিনিয়র সহকারী কমিশনার দেবাশীষ অধিকারী এ তথ্য নিশ্চিত করেছেন।

এব্যপারে ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন ক্ষোভের সাথে জানান, অজ্ঞাত কারনে আমার শপথগ্রহণ অনুষ্ঠান বার বার স্থগিত করে পেছানো হচ্ছে। গতকাল (১২ জুন) রাত ১২ টায় জেলা প্রশাসকের বরাত দিয়ে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা আজকে (১৩ জুন) আমার শপথ গ্রহন অনুষ্ঠান প্রশাসনিক কারন দেখিয়ে স্থগিত করা হয়েছে একটি চিঠি পাঠিয়েছেন।

এ ব্যাপারে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম’র সাথে একাধিকবার ফোনে চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

প্রশাসনিক কি কারনে শপথ গ্রহণ স্থগিত করা হয়েছে জানতে চাইলে তিনি এর কোন সদুত্তর না দিয়ে বলেন, আপনি সম্ভব হলে একটু অফিসে আসবেন।

এর আগে স্থানীয় সরকার বিভাগের আইনজীবী মো: আশরাফুল আলমের আইনগত মতামত অনুযায়ী কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলাধীন ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেনের শপথ গ্রহনের জন্য স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ১০১ ধারা অনুযায়ী শপথ গ্রগদহণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গত ৬ জুন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ- ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক চিঠিতে কুমিল্লা জেলা প্রশাসককে জানানো হয়।

উল্লেখ্য- গত ২০২২ সালের ২৯ ডিসেম্বর এ ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়েছিল।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে