প্রধানমন্ত্রীর কাছে ৫০০ কোটি টাকার প্রণোদনা চায় কিন্ডারগার্টেন স্কুলগুলো

শুক্রবার, মে ৮, ২০২০,৬:৪৩ পূর্বাহ্ণ
0
7

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে শোচনীয় অবস্থা থেকে কিন্ডারগার্টেন স্কুলগুলো বাঁচাতে ৫০০ কোটি টাকার প্রণোদনা চায় এইখাত সংশ্লিষ্টরা। গতকাল বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে প্রধানমন্ত্রীর কাছে প্রণোদনা চেয়ে সংবাদ করে বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন। 

লিখিত বক্তব্যে সংগঠনের মহাসচিব মো. মিজানুর রহমান বলেন, ‘নিজস্ব অর্থায়নে পরিচালিত সারাদেশে প্রায় ৪০ হাজার কিন্ডারগার্টেন স্কুল রয়েছে। এসব স্কুলে লেখাপড়া করছে প্রায় এক কোটিরও বেশি শিক্ষার্থী। এসব স্কুলগুলোতে শিক্ষক কর্মচারীর সংখ্যা রয়েছে ছয় লাখ। শিক্ষার্থীদের মাসিক বেতনের উপর নির্ভর করেই শিক্ষকদের বেতন ও বাড়িভাড়া পরিশোধ করতে হয়। কিন্তু করোনার প্রাদুর্ভাবে স্কুলগুলো বন্ধ থাকায় শিক্ষার্থীদের কাছ থেকে বেতনও পাওয়া যাচ্ছে না। আর আগামী সেপ্টেম্বর পর্যন্ত স্কুল বন্ধ থাকলে পরিবার-পরিজন নিয়ে করুন অবস্থায় দিনাতিপাত করতে বাধ্য হবে।’

তিনি বলেন, ‘কিন্ডারগার্টেনের শিক্ষকরা কখনো সরকারের কাছে বেতন-ভাতার জন্য আবেদন করেননি। এ সকল স্কুলগুলো যদি না থাকতো তাহলে সরকারকে আরো ২৫ থেকে ৩০ হাজার বিদ্যালয় স্থাপন করে প্রতি মাসে কোটি কোটি টাকা ব্যয় করতে হতো। তাই করোনাকালীন সময়ে কিন্ডারগার্টেন স্কুলগুলোর কথা একান্তভাবে ভাবা দরকার। তাই প্রধানমন্ত্রীর কাছে আমাদেও আবেদন, তিনি যেন আমাদেও জন্য কমপক্ষে ৫০০ কোটি টাকার আর্থিক অনুদানের ব্যবস্থা করেন।’
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান মনোয়ারা ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান আব্দুল মাজেদ, যুগ্ম মহাসচিব মো. ফারুক  হোসেন, সংগঠনিক সম্পাদক সৈয়দ হামিদুর রহমানসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে