প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ অনিয়মে তদন্ত কমিটি গঠন

বৃহস্পতিবার, মার্চ ১৭, ২০২২,১০:৪৯ পূর্বাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঘটনাস্থল পরিদর্শনে ত্রাণ প্রতিমন্ত্রী

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহারের ঘর নিম্নমানের উপকরণ দিয়ে তৈরির পর জানাজানি হলে তা ভেঙে ফেলার সংবাদ পত্রিকায় প্রকাশিত হলে আজ গাজীপুর সদর উপজেলার পিরুজালী এলাকায় নির্মাণাধীন ঘর পরিদর্শন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোঃ এনামুর রহমান। এ সময় গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক অঞ্জন কুমার সরকার মন্ত্রীর সাথে ছিলেন।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বলেন, গৃহহীন ও ভূমিহীন মানুষের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর তৈরিতে অনিয়ম এবং তা ভেঙে ফেলার সংবাদ পত্রিকায় প্রকাশ হলে বিষয়টি মন্ত্রণালয়ের নজরে আসে। তারপর তিনি বিষয়টি তদন্তের নির্দেশ দেন। বাস্তবতা দেখতে ঘটনাস্থলে এসে তিনি অনিয়মের সত্যতা পেয়েছেন। এ ঘটনায় বুধবার জেলা প্রশাসক তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। প্রতিবেদন পাওয়ার পর দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে প্রতিমন্ত্রী জানান।

তিনি বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর তৈরিতে কোনো অনিয়ম বরদাস্ত করা হবে না। এর সাথে সরকার ও প্রধানমন্ত্রীর সুনাম জড়িত। এ ধরনের অনিয়মে যাদের নাম আসবে তাদের অবশ্যই শাস্তি পেতে হবে।

উল্লেখ্য, মুজিবশতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২০২১ সালের ডিসেম্বর মাসে গাজীপুরে সদর উপজেলায় ১৬০টি ঘর নির্মাণ শুরু হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার তত্ত্বাবধানে শুরু হওয়া কাজে শুরুতেই নিম্নমানের সামগ্রী দিয়ে ঘর নির্মাণ এবং ব্যাপক অনিয়মের অভিযোগ উঠে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে