প্রথম নারী ডেপুটি সিএজি মনোয়ারা হাবীব

বুধবার, নভেম্বর ১৮, ২০২০,২:০৯ অপরাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এই প্রথম নারী হিসেবে বাংলাদেশের মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) কার্যালয়ে ‘উপ-মহা হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (ডেপুটি সিএজি) সিনিয়র’ পদে নিয়োগ পেলেন মনোয়ারা হাবীব। গতকাল মঙ্গলবার তিনি যোগদান করেছেন। 

বাংলাদেশের ইতিহাসে তিনিই প্রথম নারী ‘ডেপুটি সিএজি (সিনিয়র)’ হিসেবে নিয়োগ পেলেন। নারী ক্ষমতায়নে যা এক গুরুত্বপূর্ণ মাইলফলক অর্জন। 

গত  ১৬ নভেম্বর বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেলের কার্যালয়ের এক অফিস আদেশে তাঁকে গ্রেড-১ পদে চলতি দায়িত্বে পদস্থাপন করা হয়। 

যোগাযোগ করা হলে মনোয়ারা হাবীব বলেন, ‘প্রথম নারী হিসেবে ডেপুটি সিএজি (সিনিয়র) পদে যোগদান করতে পেরে অবশ্যই ভালো লাগছে। এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদ। এ পদের জন্য সিএজি মহোদয় আমার প্রতি যে আস্থা রেখেছেন, সেটি যেন আমি প্রমাণ করতে পারি বা সম্মান দেখাতে পারি; এটাই আমার আশা, ইচ্ছা বা কামনা।’

মনোয়ারা হাবীব বিসিএস (নিরীক্ষা ও হিসাব) ক্যাডারের অষ্টম ব্যাচের একজন কর্মকর্তা। নিরীক্ষা ও হিসাব বিভাগে তিনি বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ডেপুটি সিএজি হিসেবে যোগদানের আগে তিনি ফিন্যানশিয়াল ম্যানেজমেন্ট একাডেমির (ফিমা) মহাপরিচালক পদে কর্মরত ছিলেন।

তিনি সরকারি ও ব্যক্তিগত সফরে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, চীন, ভারত, মালয়েশিয়া, হংকং, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, ফ্রান্স, গ্রিস, জর্দান, বাহরাইন, দক্ষিণ কোরিয়া, ইতালিসহ বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।

মনোয়ারা হাবীব জামালপুর জেলায় ১৯৬৪ সালে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিতা ও তিন সন্তানের জননী।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে