প্যালেস্টাইনের ঘটনায় বাইডেনের বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির নিন্দা

বৃহস্পতিবার, মে ১৩, ২০২১,২:৪২ অপরাহ্ণ
0
13

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর আজ ১৩ মে দেয়া এক বিবৃতিতে ইসরাইল কর্তৃক গত কয়েকদিনে গাজায় গণহত্যার লক্ষ্যে পরিচালিত বিমান ও ক্ষেপনাস্ত্র আক্রমণ ও পবিত্র রমজান মাসে মসজিদে আল আকসায় প্রার্থণারত প্যালেস্টাইনীদের উপর ঘৃণ্য আক্রমণকে মার্কিণ প্রেসিডেন্ট জো বাইডেন কর্তৃক “ ইসরাইলীদের আত্মরক্ষা অধিকার ” বলে বর্ণনা করায়, তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে।

এটা স্পষ্ট যে সাম্প্রতিক নির্বাচনে জো বাইডেন ও তার ডেমোক্রেটিক পার্টি প্যালেস্টাইনসহ মধ্যপ্রাচ্য সম্পর্কে যে ভালো মানুষী কথাবার্তা বলেছে তা বিশ্ববাসীর সাথে প্রতারণা। এই ব্যপারসহ আন্তর্জাতিক রাজনীতির ক্ষেত্রে বাইডেন, ট্রাম্পসহ তার পূর্বাসূরীদের ঘোর সাম্প্রাজ্যবাদী নীতিকেই অনুসরণ করছে। এহেন শক্তির সাথে বাংলাদেশের কোন প্রকার জোটেই অংশগ্রহণ করা যায় না। অতীতের পাক-মার্কিণ সামরিক চুক্তি, সিয়েটো-সেন্টো চুক্তি এদেশের মানুষকে সেই অভিজ্ঞতাই দিয়েছে।


এছাড়া বর্তমানে মার্কিণ সাম্রাজ্যবাদ আফগানিস্তান, ইরাক ও লিবিয়ায় যে সকল সামরিক আক্রমণ পরিচালনা করেছে তার মধ্যপ্রাচ্যকে শ্মশান পরিনিত করেছে। বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি প্যালেস্টাইন ইস্যুতে মাননীয় প্রধানমন্ত্রীর কঠিন বার্তার জন্য ধন্যবাদ জানিয়ে, এই প্রশ্নে সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিবাদে সোচ্চার হতে আহবান জানিয়েছে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে