পোষা পাখি ও প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণ করা যাবে না : প্রাণিসম্পদ মন্ত্রী

মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০,১০:৫৫ পূর্বাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

মৎস্য ও  প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম করোনা পরিস্থিতিতে পোষা পাখি ও প্রাণীর প্রতি কোনো ধরনের নিষ্ঠুর আচরণ না করার নির্দেশনা প্রদান করেছেন।

          মন্ত্রী গতকাল রাজধানীর কাঁটাবনে ফিশ ও পেট এনিমেল মার্কেট পরিদর্শনকালে দোকান মালিকদের এ আহ্বান জানান। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ এ সময়   উপস্থিত ছিলেন।

          পরিদর্শনকালে প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ’কাঁটাবন মার্কেটে পোষা পাখি ও প্রাণীদের ঠিকমতো খাবার দেয়া হচ্ছে কিনা, তাদের প্রতি নির্দয় আচরণ করা হচ্ছে কীনা, তারা পর্যাপ্ত আলো-বাতাসে শ্বাস-প্রশ্বাস নিতে পারছে কিনা-এ বিষয়গুলো সরেজমিনে দেখার জন্য কাঁটাবন মার্কেট পরিদর্শন করেছি। এখানে দোকান মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে আলোচনা হয়েছে। করোনা পরিস্থিতিতে পোষা পাখি ও প্রাণীদের যাতে পর্যাপ্ত খাবার দেয়া হয়, তাদের শ্বাস-প্রশ্বাস গ্রহণে প্রয়োজনীয় আলো-বাতাসের ব্যবস্থা করা হয় এবং তাদের প্রতি কোনভাবেই যেনো নিষ্ঠুর আচরণ না করা হয় সেজন্য দোকান মালিকদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে।’

          রেজাউল করিম বলেন, ’এ ব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য স্থানীয় প্রশাসনকেও মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়েছে।  পোষা পাখি ও প্রাণীর প্রতি নিষ্ঠুর আচরণ করা ফৌজদারি অপরাধ।’

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে