পেঁয়াজের দাম বাড়ায় কেন্দ্রীয় সরকার পচা পেঁয়াজ দিচ্ছে, অভিযোগ মমতার

শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯,৯:২৭ পূর্বাহ্ণ
0
25

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

এবার পেঁয়াজ নিয়ে ভারতের পশ্চিমবঙ্গে তুলকালাম শুরু হয়েছে। দেড়শতে পৌঁছেছে প্রতি কেজি পেঁয়াজের দাম। এদিকে ভারতের কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গে পঁচা পেঁয়াজ পাঠিয়েছে বলে অভিযোগ করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মমতা অভিযোগ করেন, ভারতের কেন্দ্রীয় সরকার পর্যাপ্ত পেঁয়াজ জোগান দিচ্ছে না এবং যেটাও বা দিচ্ছে সেটাও আদতে পচা পেঁয়াজ! শুধু অভিযোগই নয়, দলীয় কর্মীদের এই ইস্যুতে রাস্তায় নামতেও নির্দেশ দিয়েছেন মমতা।

সম্প্রতি এক অনুষ্ঠানে মমতা বলেন, ‘মূল্যবৃদ্ধি এমন একটি বিষয় যা কেন্দ্রীয় সরকারের ওপরই নির্ভর করে। কয়েক মাস আগে কেন্দ্র আমাদের কতটা পরিমাণে পেঁয়াজ প্রয়োজন তা জানাতে বলেছিল। আমরা ২০০ মেট্রিক টন পেঁয়াজ চেয়েছিলাম।’ তবে সেই ২০০ টনের বদলে রাজ্যকে মাত্র ২০ টন পেঁয়াজ দিয়েছে বলে জানান মমতা।

এ বিষয় নিয়ে বিআর আম্বেদকরের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সংহতি দিবসের কর্মসূচিতে মমতা বলেন, “কেন্দ্র যে ২০ টন পেঁয়াজ দিয়েছে তার মধ্যে ১০ টনই পঁচা পেঁয়াজ বেরিয়েছে।” তিনি বলেন, ‘আমি তৃণমূল কংগ্রেসের কর্মীদের সবাইকেই পেঁয়াজের দাম বাড়ানোর বিরুদ্ধে রাস্তায় নামতে বলেছি।’

সূত্র : এনডিটিভি

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে