পুলিশ কর্মকর্তার ‘বাংলা চ্যানেল’ জয়

বুধবার, ডিসেম্বর ২, ২০২০,১:৫৭ অপরাহ্ণ
0
11

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দেশে পুলিশ কর্মকর্তাদের মধ্যে প্রথম কক্সবাজার টেকনাফের বাংলা চ্যানেল পাড়ি দেওয়ার কৃতিত্ব অর্জন করেছেন। সোমবার টেকনাফের শাহপরীর দ্বীপ জেটি থেকে সাঁতার শুরু করে সেন্ট মার্টিনস দ্বীপে পৌঁছার মাধ্যমে তিনি এ চ্যানেল পাড়ি দিয়েছেন।

আয়োজকদের একজন লিপটন সরকার জানান, সকাল ৯টা ২৫ মিনিটে সাঁতার শুরু করে বিকেল  পৌনে ৪টায় সেন্ট মার্টিনস দ্বীপে পৌঁছেছেন তিনি। প্রায় ছয় ঘণ্টায় ১৬ দশমিক ১ কিলোমিটার সাগর পাড়ি দিয়েছেন তিনি।
 
সূত্র জানায়, মিশু বিশ্বাসের সঙ্গে আরো ৪৩ জন বাংলা চ্যানেল পাড়ি দিতে সফল হয়েছেন। এদের মধ্যে দুজন নারী ও ফ্রান্সের একজন নাগরিকও রয়েছেন। আয়োজনের ১৫তম সংস্করণে প্রথম স্থান অধিকার করেছেন ১৩ বছরের কিশোর সাঁতারু রাব্বি।

চ্যানেল পাড়ি দেওয়ার অনুভূতি জানিয়ে মিশু বিশ্বাস বলেন, ‘পুলিশের সদস্য হিসেবে জনগণের  সেবার পাশাপাশি আমি স্বাস্থ্য সচেতন ব্যক্তি হিসেবে সাঁতার ও দৌড় ভালোবাসি। কারণ আমি বিশ্বাস করি, নিজে ফিট থাকলে মানুষকে আরো বেশি সেবা দেওয়া সম্ভব।’

৩৩তম বিসিএসের এই কর্মকর্তা বলেন, ‘চার মাস আগেও সাঁতার জানতাম না আমি। বাংলা চ্যানেল জয় করার জন্যই সাঁতার শিখেছি। আগামী বছর মালয়েশিয়ায় ইন্টারন্যাশনাল আয়রনম্যান চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছি।’

উল্লেখ্য, ২০১৯ সালের নভেম্বর মাসে সিঙ্গাপুরে ও ডিসেম্বর মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত হাফ ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করেন তিনি। এছাড়াও ২০২০ সালের জানুয়ারি মাসে কক্সবাজার এ অনুষ্ঠিত মেরিন ড্রাইভ ৫০ কিলোমিটার আল্ট্রা ম্যারাথন দৌড়ে অংশগ্রহণ করে সফলতার সঙ্গে দৌড় সম্পন্ন করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে