পুলিশ-আনসার-ফায়ার সার্ভিসের ৭৫৮৩ জন সদস্য করোনায় আক্রান্ত

বুধবার, জুন ১০, ২০২০,৭:৪৯ পূর্বাহ্ণ
0
12

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশের প্রথম সারির সম্মুখযোদ্ধা হিসেবে দায়িত্ব পালনকারী পুলিশ, ফায়ার সার্ভিস ও আনসার বাহিনীর ৭৫৮৩ জন সদস্য। এর মধ্যে একক পেশা হিসেবে পুলিশে করোনায় আক্রান্ত হয়েছেন সর্বোচ্চ ৭০২১ জন সদস্য। এর বাইরে দ্বিতীয় সর্বোচ্চ আনসারে আক্রান্ত হয়েছে ৪২১ জন। এছাড়া ১১ কর্মকর্তাসহ ফায়ার সার্ভিসে আক্রান্ত হয়েছে ১৪১ জন সদস্য। মঙ্গলবার (৯ জুন) এ তথ্য নিশ্চিত করেছে তিন বাহিনীর সদর দপ্তর সূত্র।

পুলিশ সদর দপ্তরর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে পুলিশের ৪০৯ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশের মোট ৭ হাজার ২১ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন

গতকাল মঙ্গলবার পর্যন্ত পুলিশে মোট ২৯১৩ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছে। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৮০৯০ জন পুলিশ কর্মকর্তা।

ফায়ার সার্ভিস সদর দপ্তর সুত্র জানায়, ১১ কর্মকর্তাসহ ১৪১ ফায়ার সার্ভিসের সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২ জন কর্মকর্তাসহ ৫৪ জন সুস্থ হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৮ জনকে হোম কোয়ারেন্টিনে বাকি ৭৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিনে রাখা হয়েছে এবং ১ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ ৫৪ জন আইসোলেশনে থেকে সুস্থ হয়েছেন। আক্রান্ত সবার ওপর নিবিড়ভাবে নজর রাখা হচ্ছে। কারো যদি স্বাস্থ্যের অবনতি হয় তাহলে হাসপাতালে ভর্তি করাসহ তাৎক্ষণিকভাবে সব ধরনের উদ্যোগ গ্রহণ করা হবে।

আনসার ও ভিডিপি সদর দপ্তর সূত্র জানায়, আজ পর্যন্ত ৪২১ জন আনসার করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বাহিনীর এক ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ২৪৪ জন সদস্য সুস্থ হয়েছেন। সুস্থতার হার ৫৮ শতাংশ। করোনায় প্রাণ হারিয়েছেন আনসারের ২ সদস্য। হোম কোয়ারেন্টিনে আছেন ৪৭ জন। ৯৮ জন সদস্য বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৭৭ জন সদস্য।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে