পাস্তুরিত দুধে কোনো প্রকার স্বাস্থ্যঝুঁকি নেই: বিএআরসি

বুধবার, জুলাই ৩১, ২০১৯,১০:৪০ পূর্বাহ্ণ
0
30

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

দেশে উৎপাদিত প্রাণ, মিল্কভিটাসহ পাস্তুরিত দুধে কোনো ভারী ধাতু, অ্যান্টিবায়োটিক পাওয়া যায়নি।  বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) জানিয়েছে তাই এসব দুধে কোনো প্রকার স্বাস্থ্যঝুঁকি নেই বলে ।

আজ বুধবার সচিবালয়ে দুধ নিয়ে অ্যান্টিবায়োটিক, সালফা ড্রাগ ও ভারী ধাতুর উপস্থিতি বিশ্লেষণ ফলাফল প্রকাশ করে সরকারি এই সংস্থাটি এ কথা জানায় । বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের পুষ্টি বিভাগের পরিচালক মনিরুল ইসলাম উপস্থাপন করেন এ গবেষণা ফলাফল ।

তিনি জানান, দেশীয়ভাবে উৎপাদিত তরল দুধ নিয়ে বিতর্ক ওঠার পর তাদের পক্ষ থেকে দুধে অ্যান্টিবায়োটিক, সালফা ড্রাগ ও ভারী ধাতুর উপস্থিতি বিশ্লেষণ করার জন্য ১৬টি নমুনা পাঠানো হয় ভারতের চেন্নাইয়ে । সেখানে পরীক্ষায় পরীক্ষায় দুধে কোনো প্রকার ক্ষতিকর মাত্রায় ভারী ধাতু ও  পাওয়া যায়নি সালফা ড্রাগ। কোনো প্রকার স্বাস্থ্য ঝুঁকি নেই দেশে উৎপাদিত দুধে । এ নিয়ে উদ্বেগ বা কোনো উৎকণ্ঠা নেই।এ সময়  সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে