পশ্চিমবঙ্গে টিকার জন্য ফের মোদিকে চিঠি পাঠালেন মমতা

বুধবার, মে ১২, ২০২১,১১:৩৮ অপরাহ্ণ
0
23

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়েই চলছে। তাই আবারও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি করোনা পরিস্থিতিতে দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি দিলেন। বুধবার ভ্যাকসিন সংকট নিয়ে মোদিকে চিঠিতে মমতা লিখেছেন,‘রাজ্যে ১০ কোটি মানুষের টিকার প্রয়োজন। সেখানে রাজ্যকে নামমাত্র ভ্যাকসিন দেওয়া হয়েছে।’ পাশাপাশি ভ্যাকসিন উৎপাদনের জন্য রাজ্য জমি দিতে প্রস্তুত বলেও এদিন জানিয়েছেন মমতা। 

এর আগেও মমতা মোদিতে তিনবার চিঠি লিখেন। চতুর্থবারের মতো চিঠিতে মুখ্যমন্ত্রী আরো লিখেছেন, ‘আন্তর্জাতিক টিকা প্রস্তুতকারক সংস্থা চাইলে দেশের কোনো সংস্থাকে ফ্র্যাঞ্চাইজি দিয়ে টিকা করতে পারে, সেদিকে জোর দেওয়া উচিত।’

তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর মোদিকে একাধিক চিঠি লিখেছেন মমতা। কার্যত প্রতি চিঠিতেই পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন এবং ভ্যাকসিন সরবরাহের দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এর আগে মোদিকে পাঠানো চিঠিতে মমতা লেখেন, ‘আপনার কাছে আমি এর আগেও অক্সিজেন এবং ভ্যাকসিন দেওয়ার দাবি জানিয়েছি। আবারও বলছি, রাজ্যের জন্য অক্সিজেন এবং ভ্যাকসিন পাঠান। নাহলে সংকট সৃষ্টি হবে।’

তিনি আরো বলেন, ‘বাংলায় করোনা পরিস্থিতিতে অক্সিজেনের চাহিদা বাড়ছে। বাংলায় যে পরিমাণ অক্সিজেন উৎপাদিত হচ্ছে, তা থেকেই অন্য রাজ্যে পাঠানো হচ্ছে। যেখানে বাংলায় রোজ ৫৮০ মেট্রিক টন অক্সিজেনের প্রয়োজন, সেখানে মাত্র ৩০৮ মেট্রিক টন অক্সিজেন মিলছে।’ করোনার চিকিৎসায় প্রয়োজনীয় সামগ্রীতে শুল্ক ছাড় দেওয়ার কথাও লেখেন তিনি।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে