পর্যাপ্ত রাসায়নিক সারের সরবরাহ নিশ্চিত করা হয়েছে : শিল্প প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার, মে ২১, ২০২০,১২:০৯ অপরাহ্ণ
0
15

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

করোনা পরিস্থিতিতে কৃষিজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে দেশের সর্বত্র কৃষকদের নিকট পর্যাপ্ত রাসায়নিক সারের সরবরাহ নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে বিসিআইসি’র সার কারখানাসমূহে উৎপাদন অব্যাহত রাখা হয়েছে। করোনা পরিস্থিতি কৃষি উৎপাদন বৃদ্ধির ওপর সর্বাধিক গুরুত্ব আরোপ করার প্রেক্ষিতে সারের উৎপাদন চলমান রয়েছে। 

          শিল্প প্রতিমন্ত্রী গতকাল রাজধানীর মিরপুরের ইব্রাহিমপুরে অবস্থিত মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে গরীব দুঃস্থ ও অসহায়দের মাঝে ঈদের উপহার সামগ্রী বিতরণকালে এ কথা বলেন।

          করোনা পরিস্থিতিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৬ নং ওয়ার্ডের আয়-রোজগারহীন মানুষের মাঝে শিল্প প্রতিমন্ত্রী তাঁর ব্যক্তিগত পক্ষ হতে আজ ঈদের উপহার সামগ্রী প্রদান করেন। প্রায় ২ হাজার পরিবারকে সেমাই, চিনি, আটা, আলু, চাল, ডাল বিতরণ করা হয়।

          এ সময় শিল্প প্রতিমন্ত্রী বলেন, দেশে পর্যাপ্ত পরিমাণ খাদ্যশস্য মজুদ রয়েছে। এবার বোরো ধানের উৎপাদন ভাল হওয়ায় করোনায় দেশের কোথাও খাদ্যের সংকট হবেনা। করোনা পরিস্থিতিতে কলকারখানায় শ্রমিকদের জন্য পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার আহ্বান জানিয়ে শিল্প প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা বাধাগ্রস্ত হলে উৎপাদন কার্যক্রম ব্যাহত হতে পারে।

          স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও রাজনৈতিক নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে