পর্যটন কেন্দ্রে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে : পর্যটন প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০,৩:০৯ পূর্বাহ্ণ
0
5

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী বলেছেন, কোভিড-১৯ এর কারণে বন্ধ থাকা দেশের পর্যটন কেন্দ্রগুলো আস্তে আস্তে খুলতে শুরু করেছে। পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটক ও পর্যটন শিল্পের সাথে জড়িত সবাই যাতে স্বাস্থ্যবিধি-সহ অন্যান্য নির্দেশনা সঠিকভাবে পালন করে সেই ব্যাপারে স্থানীয় প্রশাসনকে সজাগ দৃষ্টি রাখতে হবে। পর্যটক ও জনসাধারণ যাতে কোনো ধরনের স্বাস্থ্যগত হুমকিতে না পড়ে এই বিষয়টি স্থানীয় প্রশাসন কঠোরভাবে মনিটরিং করবেন। পর্যটন কেন্দ্রে সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এর কোনো বিকল্প নেই।

            স্থানীয় উন্নয়ন পরিকল্পনায় পর্যটনকে সম্পৃক্তকরণ ও পর্যটন সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে গতকাল বাংলাদেশ ট্যুরিজম বোর্ড কর্তৃক পিরোজপুর জেলার সাথে আয়োজিত অনলাইন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

            প্রতিমন্ত্রী আরো বলেন, পর্যটন স্থানীয় কারুশিল্প ও এর সাথে জড়িত জনগণের জীবনমান উন্নয়নে কাজ করে। স্থানীয় কারুশিল্প ও বৈশিষ্ট্যমন্ডিত কৃষি পণ্যের প্রচার ও প্রসারের মাধ্যমেও পর্যটন গন্তব্যসমূহকে বিশ্বের কাছে তুলে ধরা সম্ভব।

            মাহবুব আলী বলেন, পর্যটনের সাথে জড়িত সকল নারী উদ্যোক্তাদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সকল প্রকার নীতিগত সহায়তা প্রদান অব্যাহত রাখবে। এ সময় প্রতিমন্ত্রী পিরোজপুরে পর্যটনের সাথে জড়িত নারী উদ্যোক্তাদের সহযোগিতা করার বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে নির্দেশনা প্রদান করেন।

            বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবেরের সঞ্চালনায় ও পিরোজপুর জেলার জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ, পিরোজপুর জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিগণ, গণমাধ্যম কর্মী, বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দ ও পর্যটনের সাথে সম্পৃক্ত বিভিন্ন সেক্টরের অংশীজন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে