পরীক্ষার দাবিতে দ্বিতীয় দিনের মানববন্ধনে কুবি শিক্ষার্থীরা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৫, ২০২১,৬:৪৮ অপরাহ্ণ
0
18

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

রমজান সরকার, কুমিল্লা বিশ্ববিদ্যালয় : পরীক্ষার দাবিতে দ্বিতীয় দিনের মতো মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন শুরু করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা পরীক্ষা পুনরায় শুরু করার দাবি করে বলেন, আমাদের দাবী একটাই পরীক্ষা চাই চাই, শিক্ষামন্ত্রীর বক্তব্য প্রত্যাহার চাই প্রত্যাহার চাই। 

এসময় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি ১১ ব্যাচের শিক্ষার্থী বায়েজিদ বলেন, ‘আমাদের মানববন্ধনের মূল উদ্দেশ্য সেশনজট মুক্ত হওয়া। আমরা একাদশ ব্যাচের ইংরেজি বিভাগ আজ ১৪ মাস থেকে ৬ষ্ট সেমিস্টারে আছি এটা বেশ দুঃখজনক সংবাদ। এছাড়া যেখানে অন্যান্য সবকিছুই স্বাভাবিক সেখানে বিশ্ববিদ্যালয় এখনো বন্ধ রাখার কোন ধরনের যোক্তিকতা দেখি না।’
এছাড়াও মানববন্ধনের পর উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দেওয়ার কথা জানান তারা।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারীতে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর গত ২০ ডিসেম্বর থেকে চূড়ান্ত পরীক্ষা নেওয়া শুরু করেছিলো কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

পরবর্তীতে শিক্ষামন্ত্রীর পরীক্ষা বন্ধের  ঘোষণার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের ৫৮ টি সেমিস্টার  পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে