পরিস্থিতি বিবেচনায় ১৩ জুন থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত

বুধবার, মে ২৬, ২০২১,৬:২১ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগামী ১৩ জুন থেকে স্কুল-কলেজ খোলার ঘোষণা দিয়েছেন। তিনি জানিয়েছেন, ওই সময় পরিস্থিতি অনুকূল না থাকলে পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। 

আজ বুধবার (২৬ মে) এ তথ্য জানানো হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের পিআরও (পাবলিক রিলেশনস অফিসার) এম এ খায়েরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী ১৩ জুন থেকে দেশের সকল প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। তিনি আজ এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে যুক্ত হয়ে এ সিদ্ধান্তের কথা জানান।  

এর আগে আজ বেলা ১২টায় ভার্চুয়াল সংবাদ সম্মেলন করেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, ‘আবাসিক হলে থাকা ১ লাখ ৩০ হাজার শিক্ষার্থীকে টিকা দিয়েই আমরা বিশ্ববিদ্যালয় খুলতে চাই। তবে বিকল্প কোনো উপায়ে বিশ্ববিদ্যালয় খোলা যায় কি-না, তা জানতে আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব’।

ডা. দীপু মনি বলেন, ‘চলতি বছর ও ২০২২ সালের এসএসসি ও এইচএসসি পরীক্ষাথীদের সপ্তাহে ৬ দিন এবং অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে একদিন করে সরাসরি ক্লাসে আনা হবে’।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, আগামী ১৩ জুন থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে ৬ দিন এবং প্রথম থেকে চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের সপ্তাহে একদিন আনা হবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে