পরিবেশ সুরক্ষায় পলিথিনের ব্যবহার বন্ধ করতে হবে : পরিবেশ মন্ত্রী

রবিবার, ডিসেম্বর ২৭, ২০২০,৯:২৬ পূর্বাহ্ণ
0
6

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, নিজেদের স্বার্থে এবং পরিবেশের সুরক্ষায় ক্ষতিকর পলিথিন ব্যাগের ব্যবহার বন্ধ করতে হবে। কারণ ক্ষতিকর পলিথিন ব্যবহারের পর ফেলে দিলে শত বছরেও এটি পচে না। এগুলো অতিপ্রয়োজনীয় পানি এবং মাটিকে মারাত্মকভাবে দূষণ করছে। বিভিন্নভাবে মানুষের শরীরে প্রবেশ করে ক্যান্সারের সৃষ্টি করছে। এর বিকল্প হিসেবে পাটের ব্যাগের ব্যবহার বাড়াতে হবে। মন্ত্রী এসময় বেশি করে গাছ লাগানোর পাশাপাশি পাহাড়, টিলা কাটা এবং পুকুর ভরাট বন্ধ করারও আহ্বান জানান ।

          গতকাল মৌলভীবাজার জেলার পশ্চিম জুড়ী ইউনিয়নে জুড়ী নদীর উপর ৩০ মিটার দীর্ঘ ‘খালের মুখ’ ব্রিজের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

          পরিবেশ মন্ত্রী বলেন, করোনা মহামারিকালেও বাংলাদেশের উন্নয়ন অব্যাহত রয়েছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। মানুষের ঘরে ঘরে ইতোমধ্যে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। এ সময় তিনি বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতাকারীদের উদ্দেশ করে বলেন, মূর্তি ও ভাস্কর্য এক নয়। বিশ্বের অনেক মুসলিম দেশে ভাস্কর্য রয়েছে।

          জুড়ী উপজেলা নির্বাহী অফিসার আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, এলজিইডি মৌলভীবাজারের নির্বাহী প্রকৌশলী আজীম উদ্দিন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুক আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, উপজেলা প্রকৌশলী মোঃ আব্দুল মতিন, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাস প্রমুখ।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে