পররাষ্ট্রসচিব ডিসেম্বরের প্রথম সপ্তাহে দিল্লি যাচ্ছেন

মঙ্গলবার, নভেম্বর ১৭, ২০২০,৩:৫৬ অপরাহ্ণ
0
4

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

আগামী ডিসেম্বরের প্রথম সপ্তাহে নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যকার আসন্ন বৈঠক সামনে রেখে। দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা হবে তাঁর এই সফরে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আগামী ১৬ বা ১৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠক সামনে রেখে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন নয়াদিল্লি সফরে যাচ্ছেন। দুই দেশের প্রধানমন্ত্রীর বৈঠকে বেশ কয়েকটি চুক্তি হতে পারে। সেসব চুক্তি নিয়ে আলোচনা করতেই নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রসচিব।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন নয়াদিল্লিতে ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠকে বসবেন। বৈঠকে তাদের মধ্যে তিস্তাসহ অভিন্ন নদীর পানিবণ্টন, বাণিজ্য, রেল যোগাযোগ, করোনাভাইরাস প্রতিরোধে টিকা ইত্যাদি নিয়ে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা গত ১৮ আগস্ট ঢাকায় এসেছিলেন। সে সময় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে তিনি দ্বিপক্ষীয় বৈঠক করেন।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে