পবিত্র আশুরায় তাজিয়া মিছিলে নিষেধাজ্ঞা

বুধবার, আগস্ট ২৬, ২০২০,১১:০৯ অপরাহ্ণ
0
20

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

ঢাকা মেট্রোপলিটন এলাকায় আগামী ১০ মহররম ১৪৪২ হিজরী (৩০ আগস্ট) পবিত্র আশুরা উদযাপন উপলক্ষে সকল ধরণের তাজিয়া/শোক/পাইক মিছিল নিষিদ্ধ করা হয়েছে।

আজ বুধবার (২৬ আগস্ট) এ তথ্য জানানো হয় ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম-বার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমান করোনাভাইরাস সংক্রমণের প্যানডেমিক পরিস্থিতিতে ঢাকা মেট্রোপলিটন এলাকার নাগরিকবৃন্দের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ অর্ডিন্যান্স (অর্ডিন্যান্স নং–ওওও/৭৬) এর ২৮ ও ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে পবিত্র আশুরা উপলক্ষে সকল ধরণের তাজিয়া/শোক/পাইক মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়। তবে সম্মানিত ধর্মপ্রাণ  নগরবাসী স্বাস্থ্যবিধি মেনে ইমাম বাড়াসমূহে ধর্মীয় অনুষ্ঠান পালন করতে পারবেন।

এতে বলা হয়, উক্ত অনুষ্ঠানস্থলসমূহে দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আঁতশবাজি ও পট্কা ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। এই আদেশ পবিত্র আশুরা উপলক্ষে অনুষ্ঠান শুরু হতে শেষ পর্যন্ত বলবৎ থাকবে।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে