পদ্মকুঁড়ি খেলাঘর আসরের কমিটি গঠিত

শনিবার, এপ্রিল ২৩, ২০২২,১:২২ অপরাহ্ণ
0
19

[ + ফন্ট সাইজ বড় করুন ] /[ - ফন্ট সাইজ ছোট করুন ]

জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর’র শাখা পদ্মকুঁড়ি খেলাঘর আসরের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে নগরীর লিটল ফ্লাওয়ার স্কুলের মিলনায়তনে অনুষ্ঠিত পদ্মকুঁড়ি খেলাঘর আসর পুনর্গঠনকল্পে আয়োজিত কর্মী সভায় এই কমিটি ঘোষণা করা হয়। এতে প্রীতম দাশকে আহবায়ক সুচিত্রা গুহ টুম্পাকে যুগ্ম আহবায়ক করে ১৯ সদস্যের কমিটি করা হয়।

পদ্মকুঁড়ি খেলাঘর আসরের সহ-সভাপতি আশীষ ধরের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক প্রীতম দাশ’র সঞ্চালনায় সভায় অতিথি ছিলেন খেলাঘরের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য রথীন সেন, চট্টগ্রাম মহানগর কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য বিশ্বজিৎ বসু, সদস্য শরন বড়–য়া, পদ্মকুঁড়ির সাবেক সাধারণ সম্পাদক সঞ্জীব ভট্টাচার্য। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সুচিত্র গুহ টুম্পা, রানা সরকার, নীলাম্বরী খেলাঘর আসরের সাধারণ সম্পাদক রবিশংকর সেন নিশান, অরিত্র চৌধুরী প্রমুখ। নব গঠিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, আশীষ ধর, সঞ্জীব ভট্টাচার্য, শর্বরী দে, সায়মন সাদাত চৌধুরী, মিন্টু চৌধুরী, জাবেদ চৌধুরী, রিংকু দত্ত, রানা সরকার, অরিত্র চৌধুরী, অয়ন সেনগুপ্ত, সৌমেন দাশ, অর্ণব বড়–য়া, অনিন্দ্য মজুমদার, প্রভাত চৌধুরী, সৌম্য মল্লিক অর্ক, অঞ্জন দত্ত, অভিমুণ্য চৌধুরী।

সভায় বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনষ্ক নতুন প্রজন্ম গড়ে তুলতে নিরলস কাজ করে যাচ্ছে জাতীয় শিশু-কিশোর সংগঠন খেলাঘর। দেশের সব গণতান্ত্রিক প্রগতিশীল মুক্তি আন্দোলনের পাশাপাশি অধিকার সুরক্ষা ও বাস্তবায়নে এ সংগঠনের রয়েছে অনন্য অবদান। ১৯৫২ সালের পর থেকে এখনো পর্যন্ত ধারাবাহিক শিশু-কিশোর আন্দোলন চালিয়ে যাচ্ছে খেলাঘর। শিশু-কিশোরদের সুস্থ ধারায় বিকশিত করতে প্রয়োজন শক্তিশালী খেলাঘর আন্দোলন। মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক দেশ গড়ে তোলার লক্ষ্যে একটি দেশপ্রেমিক প্রগতিশীল, মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগারিক হিসেবে নবপ্রজন্ম গঠনে খেলাঘরের কাজকে বিস্তৃত করার বিকল্প নেই।

বিঃদ্রঃ মানব সংবাদ সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে